ফরিদপুর প্রতিনিধি

  ১০ অক্টোবর, ২০১৯

বোয়ালমারীতে ১৫ মুক্তিযোদ্ধার ভাতা বন্ধ

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় দুই দফায় মোট ১৫ জন মুক্তিযোদ্ধার সম্মানি ভাতা বন্ধ করা হয়েছে। অধিকতর যাচাই-বাছাই চলছে আরো ১১ জনের। তবে ভাতা পাওয়ার জন্য তারা আপিল করতে পারবেন।

উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, গত ৮ আগস্ট মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সহকারি সচিব এএইচএম মহসিন রেজা স্বাক্ষরিত পত্র অনুযায়ী ২০১৬ সালে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি কতৃক ‘গ’ তালিকাভুক্ত ১২ জন মুক্তিযোদ্ধার সম্মানি ভাতা বন্ধ করা হয়েছে। এ তালিকায় রয়েছেন ছোলনা গ্রামের মৃত আকরামুজ্জামান ও এএইচএম আলী হোসেন, কমলেশ্বরদী গ্রামের মৃত আলাউদ্দিন মিয়া ও মৃত ডা. মিয়া মো. আব্দুল কুদ্দুস, সহ¯্রাইল গ্রামের আবুল কাশেম মিয়া, গৌরীপুর গ্রামের হাবিবুর রহমান, দিঘিরপাড় গ্রামের মৃত আলেক মোল্যা, দেউলি গ্রামের ইউনুস আলী হাসান, চরবর্নি গ্রামের মৃত আবুল কাশেম ও গোলাম হোসেন, উমরনগর গ্রামের বাদশা মিয়া এবং হাসামদিয়া গ্রামের আবু দাউদ মোল্যা। এরআগে গোহাইলবাড়ি গ্রামের বজলুর রহমান, লংকারচর গ্রামের হাবিবুর রহমান ও চরদ্বৈত্তেরকাঠি গ্রামের সিরাজুর ইসলামের সম্মানি ভাতা বন্ধ করা হয়।

অপরদিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সাধারন শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান সোহাগ কর্তৃক ৩ সেপ্টেম্বর স্বাক্ষরিত পত্র অনুযায়ী ২০১৫-১৬ থেকে ২০১৮-১৯ অর্থবছর পর্যন্ত নতুন অন্তর্ভুক্ত ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের মধ্য থেকে উপজেলার ১১ জন মুক্তিযোদ্ধার তথ্যসমুহ অধিক যাচাই-বাছাই করা হচ্ছে। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার কে এম জহুরুল হক বলেন, বিভিন্ন সময় রাজনৈতিক ছত্রছায়ায় অনেকেই মুক্তিদ্ধো বনে গেছে। যে সকল মুক্তিযোদ্ধার সম্মানি ভাতা বন্ধ করা হয়েছে তাদের সনদপত্র নিয়ে যারা সরকারি চাকরিসহ অন্যান্য সুযোগ সুবিধা নিয়েছে তাদের সে সুবিধা বন্ধ করে দেওয়া উচিৎ বলে তিনি মনে করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close