বগুড়া প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০১৯

১২০০ শয্যায় উন্নীত হলো বগুড়া শজিমেক হাসপাতাল

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ৫০০ শয্যা থেকে ১ হাজার ২০০ শয্যায় উন্নীত করা হয়েছে। অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয় ব্যয় ব্যবস্থাপনা অধিশাখা ১৮ সেপ্টেম্বর এক প্রজ্ঞাপনের এই আদেশ জারি করা হয়েছে। ফলে বগুড়াবাসীর দীর্ঘদিনের যে দাবি ছিল তা পূরণ হলো। ১ হাজার ২০০ শয্যার হাসপাতলের প্রয়োজনীয় লোকবল নিয়েগের পর পূর্ণাঙ্গভাবে চিকিৎসাসেবা পাবেন রোগীরা।

বগুড়া শজিমেকের উপাধ্যক্ষ ও বিএমএ বগুড়ার সাধারণ সম্পাদক প্রফেসর ডা. রেজাউল আলম জুয়েল জানান, ১৯৯৮ সালে ২৫০ শয্যার মোহাম্মদ আলী হাসপাতালে প্রথম বগুড়া শজিমেকের যাত্রা শুরু হয়। এরপর মেডিকেল কলেজ ও হাসাপাতাল নতুন করে অবকাঠামো নির্মাণের পর ২০০৬ সালে ৫০০ শয্যাবিশিষ্ট শজিমেক হাসপাতাল শহরের অদূরে সিলিমপুরে স্থানান্তর করা হয়। ৫০০ শয্যার হাসপাতাল হলেও রোগী ভর্তি থাকে ১ হাজার ৩০০ থেকে ১ হাজার ৫০০ জন। রোগীরা বেড না পেয়ে হাসপাতলের মেঝেতে শুয়ে-বসে চিকিৎসাসেবা নিতেন। ফলে ৫০০ শয্যার জনবল নিয়ে ১ হাজার ৫০০ রোগীকে চিকিৎসাসেবা দিতে হিমশিম খেতে হতো। রোগীদের অতিরিক্ত খাবারের জন্য সংশ্লিষ্ট বিভাগের অর্থের জন্য তাগাদ দিতে হতো। ১ হাজার ২০০ শয্যার জন্য এরই মধ্যে হাসপাতালের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করার কাজ প্রায় শেষ হয়েছে। এতে ব্যয় হয়েছে প্রায় ৬৪ কোটি টাকা। সাড়ে চারতলা থেকে সাততলা পর্যন্ত ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করা হয়েছে।

বগুড়া জেলা আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সুষম উন্নয়নে বিশ্বাসী। বগুড়া শজিমেক হাসপাতালের শয্যা বর্ধিতকরণসহ আরো উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close