অবশেষে খোয়াইর পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

হবিগঞ্জ প্রতিনিধি

অবশেষে শুরু হয়েছে ‘পুরাতন খোয়াই’ নদী পাড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। গতকাল সোমবার সকাল থেকে শহরের মাছুলিয়া মাহমুদাবাদ এলাকায় এ উচ্ছেদ অভিযান শুরু হয়। উচ্ছেদ অভিযানে নেতৃত্বে দেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এর আগে উচ্ছেদ অভিযান শুরু হচ্ছে বিষয়টি জানাজানি হওয়ার পর নিজ উদ্যোগে অনেককেই স্থাপনা অপসারণ করতে দেখা গেছে।

জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ জানান, হবিগঞ্জ শহরঘেঁষা পুরাতন খোয়াই নদীর বিশাল ভূমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। গড়ে তোলা হয়েছে বহুতল ভবনসহ শত শত অবৈধ স্থাপনা। সচেতন মহলসহ স্থানীয়রা এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে এলেও দখলদাররা প্রভাবশালী হওয়ায় হিমশিম খাচ্ছিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সম্প্রতি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশে সারা দেশের মতো হবিগঞ্জের অবৈধ স্থাপনা উচ্ছেদের নীতিগত সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। এরই মধ্যে সীমানা নির্ধারণের কাজ সম্পন্ন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় সোমবার সকাল থেকে উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। গুঁড়িয়ে দেওয়া হচ্ছে সব অবৈধ স্থাপনা। তবে বেশির ভাগ ভবনই বহুতল হওয়ায় উচ্ছেদ কার্যক্রমে সময় কিছুটা বেশি লাগছে।

 

 

"