রানীশংকৈলে প্রক্সি দিতে এসে ২ ভুয়া পরীক্ষার্থী আটক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে ডিগ্রি পাস পরীক্ষায় অন্যের হয়ে প্রক্সি দিতে এসে দুই পরীক্ষার্থী ধরা পড়েছে। গত বৃহস্পতিবার বিকেলে ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। এ সময় নির্বাহি ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র সাহা তাদেরকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। দ-প্রাপ্ত দুইজন হলো বালিয়াডাঙ্গী উপজেলার মহেষমারি গ্রামের আবু বক্কর সিদ্দিকের পুত্র রায়হান (২৮) ও দিনাজপুরের বিরল উপজেলার তেঘরা গ্রামের আহসান হাবিবের পুত্র রাহেনুল (২৪)। গতকাল শুক্রবার তাদের ঠাকুরগাঁও জেল হাজতে প্রেরণ করেছে রাণীশংকৈল থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ইংরেজী পরীক্ষায় বালিয়াডাঙ্গী সমির উদ্দীন ডিগ্রি কলেজের দুইজন পরীক্ষার্থীর পরিবর্তে ওই দুইজন পরীক্ষায় অংশ গ্রহন করে। কলেজ কতৃপক্ষের সন্দেহ হলে পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে খবর দেওয়া হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা ভুয়া দুই পরীক্ষার্থীকে আটক করেন।

এ প্রসঙ্গে ডিগ্রী কলেজ অধ্যক্ষ তাজুল ইসলাম বলেন, গুনগত শিক্ষার মান নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। যে কোন অনিয়ম সহ্য করা হবে না।

"