নবীনগর পৌর নির্বাচন

বিএনপির মনোনয়ন না পেয়ে মেয়রসহ ২৭ জনের পদত্যাগ

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভা নির্বাচনে উপজেলা পৌর বিএনপির সাধারণ সম্পাদক হাজী শাহাবুদ্দিনকে মনোনয়ন দেওয়া হয়েছে। এদিকে মনোনয়ন না পেয়ে গতকাল বৃহষ্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করে দল থেকে পদত্যাগ করেছেন বর্তমান পৌর মেয়র ও উপজেলা বিএনপির সহসভাপতি মাইন উদ্দিন মাইনুসহ ২৭ নেতাকর্মী। দল থেকে মনোনয়ন না পেয়ে মেয়র মাইন উদ্দিন মাইনু স্বতন্ত্র প্রার্থী হিসেবে গতকাল মনোনয়নপত্র জমা দেন।

সংবাদ সম্মেলনে পদত্যাগকারীরা বলেন, পৌর নির্বাচনে দল মনোনয়নের ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নিতে ব্যর্থ হয়েছে। তাই আমরা আজ ২৭ জন পদত্যাগ করেছি। পদত্যাগ করা নেতাকর্মীদের মধ্যে রয়েছেন উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হজরত আলী, পৌর ছাত্রদলের সভাপতি আশরাফ হোসেন রুবেল, কলেজ শাখা ছাত্রদলের সভাপতি কাজী।

পৌর ছাত্রদলের সভাপতি আশরাফ হোসেন রুবেল বলেন, ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে রাতের আঁধারে মনোনয়ন দেওয়ায় আমরা পদত্যাগ করেছি।

মেয়র মাইন উদ্দিন মাইনু বলেন, কোনো কারণ ছাড়াই ষড়যন্ত্রমূলকভাবে দলের মনোনয়ন থেকে আমাকে বঞ্চিত করা হয়েছে। আমার পক্ষে জনমত থাকার পরও কোনো কারণ ছাড়াই মেয়র থাকাকালীন আমাকে দলের মনোনয়ন না দেওয়ায় দলীয় কর্মকান্ড ও পদ থেকে পদত্যাগ করেছি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন বলেন, নিয়মতান্ত্রিকভাবেই পৌর নির্বাচনে বিএনপির মনোনয়ন দেওয়া হয়েছে। সময় সল্পতার কারণে সবার সঙ্গে যোগাযোগ করা যায়নি। শুনেছি মেয়রসহ কিছু নেতাকর্মী পদত্যাগ করেছেন তবে এখনো কাগজ পাইনি।

"