এইচ আর তুহিন, যশোর

  ১৩ সেপ্টেম্বর, ২০১৯

চালু হয়নি মনিরামপুরের শহীদ মসিয়ূর রহমান হল

* প্রধানমন্ত্রীর উদ্বোধনের ১৯ মাস পার * নকশাবহির্ভূত মার্কেটে নষ্ট হবে পার্কিং

১৯ মাস আগে উদ্বোধন করা হলেও এখনো চালু হয়নি যশোরের মনিরামপুরে শহীদ মসিয়ূর রহমান জেলা পরিষদ অডিটরিয়াম-কাম-মাল্টিপারপাস হল। বরং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়াই নকশাবহির্ভূতভাবে বাণিজ্যিক মার্কেট নির্মাণের কাজ শুরু হয়েছে। মার্কেট নির্মাণ হলে গাড়ি পার্কিংয়ের স্থান থাকবে না।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা পরিষদের বাস্তবায়নে প্রায় সাড়ে তিন কোটি ব্যয়ে নির্মিত এ অডিটরিয়ামের উদ্বোধন করেন। দীর্ঘদিন ট্রাক শ্রমিকদের দখলে থাকা পৌর শহরের কেন্দ্রের এ জায়গাটি দখলমুক্ত করে ২০১৩ সালের ৩০ নভেম্বর ৫০০ আসন বিশিষ্ট এ অডিটরিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন করেন তৎকালীন স্থানীয় এমপি প্রয়াত অ্যাড. খান টিপু সুলতান। জেলা পরিষদের বাস্তবায়নে এ অডিটরিয়ামের নির্মাণকাজ করেন জাহিদুল ইসলাম নামে একটি ঠিকাদার। কিন্তু প্রধানমন্ত্রীর উদ্বোধনের ১৯ মাস পার হলেও চালু হয়নি অডিটরিয়াম। এ নিয়ে স্থানীয় সর্বসাধারণের মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের অপু নামে একজন দায়িত্বশীল ব্যক্তি জানান, সমাপ্তির পর বুঝিয়ে দেওয়ার পরও অডিটরিয়াম চালু না হওয়া জেলা পরিষদের গাফিলতি বলে তিনি মনে করেন।

এদিকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়াই নকশা বহির্ভূত যে বাণিজ্যক মার্কেট নির্মাণ শুরু হয়েছে তাতে গাড়ি পার্কিংয়ের জায়গা থাকছে না বলে আশংকা করছেন স্থানীয়রা। এব্যাপারে জেলা পরিষদের প্রধান নির্বাহী রফিকুন্নবীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হয়। প্রতিদিনের সংবাদকে তিনি বলেন, হেবি ওয়েটের এসি থাকায় বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় অডিটরিয়াম চালু করতে বিলম্ব হচ্ছে। বিদ্যুৎ সংযোগে প্রায় ১০ লাখ টাকা প্রয়োজন, যা অনুমোদনে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তবে যশোর পল্লী বিদ্যুত সমিতি-২ এর সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা পরিতোষ কুমার দাস বলেন, এ ব্যাপারে জেলা পরিষদের পক্ষ থেকে তাদের জানানো হয়নি।

অপর এক প্রশ্নের জবাবে জেলা পরিষদের প্রধান নির্বাহী বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মৌখিক অনুমোদনে সেখানে মার্কেট নির্মাণ করা হচ্ছে। তবে অডিটরিয়ামের সৌন্দর্য্য বিঘিœতসহ গাড়ি পাকিং-এ সমস্যা হলে তা পুনর্বিবেচনা করা হবে। জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল বলেন, মার্কেট নির্মাণে কোন সমস্যা হবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close