ঝিনাইদহ ও নাগেশ্বরীতে সংঘর্ষে নিহত ১, নারীসহ আহত ৩৭

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ৩৫ জন আহত হয়েছেন। অন্যদিকে কুড়িগ্রামের নাগেশ্বরীতে মাছ ধরা নিয়ে সংঘর্ষে ১ জন নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

ঝিনাইদহ : ঝিনাইদহে হরিণাকুন্ডেু আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ অন্তত ৩৫ জন আহত হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলার তালবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে তালবাড়ীয়া গ্রামের শরিফুল ইসলাম ও সমির উদ্দিনের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। রোববার বিকেলে শরিফুলের সমর্থক বশিরের সঙ্গে সমিরের সমর্থক জামালের কথা কাটা-কাটি হয়। এরই জের ধরে সোমবার সকালে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের নারীসহ অন্তত ৩৫ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহতদের মধ্যে, চাঁদ আলী, গোলাম রসুল, আমির হোসেন, ময়েন উদ্দিন, শরিফুল ইসলাম, হায়দার আলী, উজ্জল মন্ডল, আনোয়ার হোসেন, বিল্লাল হোসেন, হাসান আলী, রাব্বুল হোসেন, বসির উদ্দিন, মনিরুল ইসলাম, শহিদ হোসেন, সুফিয়া খাতুন ও হাসিনা বেগমসহ ৩৫ জনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে সুফিয়া খাতুন ও হাসিনা বেগমের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসক।

ওসি আসাদুজ্জামান জানান, ওই এলাকার পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

নাগেশ্বরী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের নাগেশ্বরীতে পুকুরে বড়শী দিয়ে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষে আব্দুল ওহাব খান (৫৫) এক ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও দুইজন। গতকাল সোমবার দুপুর ১টার দিকে উপজেলার নেওয়াশী ইউনিয়নের সুখাতি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের ছোটভাই মোহাম্মদ আলী (৫০) ও মোহাম্মদ আলীর ছেলে গোলাম মোস্তফাকে (২০) আটক করেছে পুলিশ। নিহতের দুই মেয়ে সেলিনা ও আঞ্জুয়ারা নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

পুলিাশ জানায়, ওহাব ও মোহাম্মদ আলীর পাশাপাশি পুকুর রয়েছে। নিজেদের পুকুরে বড়শী দিয়ে একটি মাছ ধরে ওহাব। পরে মোহাম্মদ আলী ও তার ছেলে ওই মাছ নিজেদের পুকুরের দাবী করলে কথা কাটাকাটি শুরু হয়। এতে দুই পরিবারে সংঘর্ষ লেগে ওহাব গুরুতর আহত হয়। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নাগেশ্বরী থানায় মামলা হয়েছে।

ওসি রওশন কবীর জানান, ঘটনায় সম্পৃক্ত সন্দেহে তিন জনকে আটক করা হয়েছে।

 

 

"