তৃতীয়বার ইবির প্রক্টর হলেন অধ্যাপক মাহবুব

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন প্রক্টর হিসেবে আবারও দায়িত্ব পেয়েছেন বিশ^বিদ্যালয়ের ইলেকট্র্রিক্যাল অ্যান্ড ইলেকট্র্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। এ নিয়ে তিনি তৃতীয়বারের মতো প্রক্টরের দায়িত্ব পেলেন। গতকাল সোমবার সকালে নতুন প্রক্টরের দায়িত্ব পাওয়ার বিষয়টি নিশ্চত করেন বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আবদুল লতিফ।

এ বিষয়ে তিনি জানান, ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পালনকারী গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও সহকারী প্রক্টর ড. আনিছুর রহমান গত ২৬ আগস্ট তার পদত্যাগপত্র জমা দেন। এরই পরিপ্রেক্ষিতে গত রোববার এক জরুরি সভায় তাকে এ পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

পরে তার স্থলে সাবেক প্রক্টর ও বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ড. মাহবুবর রহমানকে নতুন প্রক্টর হিসেবে দায়িত্ব দেন উপাচার্য ড. হারুন উর রশিদ আসকারী। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে নতুন দায়িত্বপ্রাপ্ত প্রক্টর ড. মাহবুবর রহমান বলেন, আবারও প্রক্টরের দায়িত্ব দেওয়ার বিষয়টি আমি শুনেছি। কিন্তু এখনই এ পদে যোগদান করব কিনা এ বিষয়ে মন্তব্য করতে রাজি নই। আমি শারীরিকভাবে খুবই অসুস্থ।

উল্লেখ্য, এর আগেও অধ্যাপক মাহবুবর রহমান দুই দফায় ৩ বছর ৯ মাস প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বিভাগীয় সভাপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বরত আছেন।

 

"