উচ্চশিক্ষায় ভর্তি নিয়ে শঙ্কিত কাউখালীর কারিগরি শিক্ষার্থীরা

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

পিরোজপুরের কাউখালী উপজেলার প্রায় ২ শতাধিক শিক্ষার্থী চলতি বছরের এইচ এস সি (বিএম) পরীক্ষায় উত্তীর্ণ হয়। পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে অনার্স কোর্সে ভর্তির জন্য আবেদন করেন। কিন্তু অনলাইলে আবেদনের বিষয় না আসায় শিক্ষার্থীরা উচ্চশিক্ষা থেকে বঞ্চিত হওয়ার শঙ্কায় রয়েছে। শিক্ষার্থীরা জাতীয় বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে কল করেও তাদের সমস্যার সমাধান না পেয়ে উচ্চশিক্ষায় ভর্তি নিয়ে শঙ্কার মধ্যে রয়েছেন। জাতীয় বিশ^বিদ্যালয় অনার্স কোর্সে ভর্তির বিজ্ঞপ্তিতে কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের আবেদন করতে পারবেন বলে উল্লেখ থাকলেও অজ্ঞাত কারনে তারা আবেদন করতে পারছেন না।

এ বিষয়ে শিক্ষার্থী রাহাত হোসেন বলেন, আমি ২০১৭ সালে স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৩.৭৭ পেয়ে পাস করি এবং ২০১৯ সালের এইচ এস সি (বিএম) পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৪.১৩ পেয়ে উত্তীর্ণ হই। জাতীয় বিশ^বিদ্যালয়ের ২০১৯ শিক্ষাবর্ষে উচ্চশিক্ষার জন্য অনলাইনে আবেদন করতে গেলে আমার ভর্তির বিষয় আসছে না।

জানা যায়, ২০১৮ সালের কারিগরি শাখা থেকে পাস করা শিক্ষার্থীরা অনার্স কোর্সে ভর্তি হতে পারলেও এ বৎসর তারা ভর্তির জন্য আবেদন করতে পারছেন না। চলতি বৎসর মাদরাসা থেকে পাসকৃত শিক্ষার্থীরা অনার্সে ভর্তির জন্য আবেদন করতে পারছেন। কিন্তু কারিগরি শাখা থেকে পাস করা শিক্ষার্থীরা আবেদন করতে পারছেন। এ বিষয়ে শিক্ষার্থীরা তাদের ভর্তির সমস্যাটি সমাধানের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

"