মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে সবই করা হবে

-প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

কুড়িগ্রাম প্রতিনিধি

মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে যা যা করা দরকার তার সবই করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। গতকাল শনিবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দেশের চারটি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এক শিফটের বিদ্যালয় কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘যেসব বিদ্যালয়ে পর্যাপ্ত ভবন রয়েছে সেসব বিদ্যালয়গুলোতে এক শিফট চালু করতে চাই। এজন্য মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে পরীক্ষামূলকভাবে দেশের চারটি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এক শিফটের সময়সূচি শুরু করা হয়েছে।’

এক শিফট চালু হওয়া ৪টি মডেল প্রাথমিক বিদ্যালয় হলো মাগুরা সদর উপজেলার হাজীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুড়িগ্রাম সদর উপজেলার ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, নেত্রকোনা সদর উপজেলার ৩৬নং বালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কুড়িগ্রামের রৌমারী উপজেলার রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

কর্মসূচির উদ্বোধনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বদরুল হাসান বাবুল, কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমুখ।

পরে রাজারহাট উপজেলার চাকিরপশা তালুক সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। এরআগে প্রতিমন্ত্রী জেলা প্রশাসন কার্যালয়ের ‘স্বপ্নকুঁড়ি’ হলরুমে জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন সংক্রান্ত মতবিনিময় সভায় অংশ নেন। এ সময় প্রতিমন্ত্রী কুড়িগ্রাম জেলা সদর ও রৌমারী উপজেলায় পৃথক দুটি অত্যাধুনিক প্রাইমারি টিচার্স ট্রেইনিং ইনস্টিটিউট (পিটিআই) তৈরি করা হবে বলে জানান।

 

"