উচ্চ আদালতের নির্দেশ বাস্তবায়ন করলেন রাজশাহীর আদালত

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

রাজশাহী ব্যুরো

বিচার কাজের জন্য নির্ধারিত এজলাস কক্ষের দেওয়ালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টাঙানোর মধ্য দিয়ে উচ্চ আদালতের নির্দেশ বাস্তবায়ন করেছে রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। আর ছবি টাঙানোর বিষয়টি নিজেই তদারকি করেন রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান তালুকদার। গত বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হিসাব রক্ষক মো. আবুল খায়রুল বাসার সিজার প্রতিদিনের সংবাদকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ১০টি এজলাস কক্ষেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টাঙানো হয়েছে।

এর আগে গত ২৮ আগস্ট উচ্চ আদালতের বিচারপতি এফ.আর.এম নাজমুল আহাসান ও বিচারপতি কামরুল কাদের এর সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ দেশের সকল আদালতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টাঙানোর জন্য নির্দেশ দেন।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টাঙানোর নির্দেশনা চেয়ে উচ্চ আদালতে রিট আবেদন করেছিলেন সুপ্রীম কোর্টের আইনজীবী সুবীর নন্দী দাস। যে রিট আবেদন শুনানী শেষে আগামী দুই মাসের মধ্যে উচ্চ আদালতসহ দেশের সকল আদালত কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টাঙানোর পর প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়।

 

"