আমতলী (বরগুনা) প্রতিনিধি

  ২০ আগস্ট, ২০১৯

আমতলীতে নাম-পরিচয় গোপন করে শিক্ষক বদলি

বরগুনার আমতলী শাহারিয়া আফরোজ নামে এক শিক্ষকের বিরুদ্ধে নিজ এলাকা ও পৌরসভার পরিচয়পত্র জাল করে বদলী হয়ে চাকুরী করার অভিযোগ পাওয়া গেছে। তিনি উপজেলার সোনাউঠা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এ ঘটনায় গত সোমবার উপ-পরিচালক প্রাথমিক শিক্ষা বরিশাল বরাবর লিখিত অভিযোগ করেন আমতলী পৌরসভার ৬ নং ওয়ার্ডের মো. হাসান মৃধা। অভিযোগ পেয়ে উপ-পরিচালক এস এম ফারুক বরগুনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, সহকারী শিক্ষক শাহারিয়া আফরোজ বরগুনা সদর উপজেলার দক্ষিন বাওয়ালকর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত ছিলেন। জাতীয় পরিচয় পত্র অনুযায়ী তার স্থায়ী ঠিকানা হাইস্কুল সড়ক বরগুনা সদর, বরগুনা। জাতীয় পরিচয় পত্র নম্বর -৮২০০৮৭৮৪০৬।

তিনি আমতলী পৌরসভা থেকে অন্য এক ব্যক্তির নাগরিত্ব সনদপত্র সংগ্রহ করে ওই ব্যক্তির নাম ফ্লুইট দিয়ে মুছে নিজের নাম, স্বামী আকবর হোসেন, মাতা মমতাজ বেগম, ঠিকানা আমতলী পৌরসভা ৬ নং ওর্য়াড আমতলী পৌরসভা লিখে দক্ষিন বাওয়ালকর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে থেকে আমতলী উপজেলা হলদিয়া ইউপির সোনাউঠা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলী হয়ে এসে চাকুরী করছেন। আমতলী পৌরসভার ১০২১৩ ক্রমিকের নাগরিত্ব সনদপত্রে সংরক্ষিত কপির পর্যালোচনা করলে এর সত্যতা পাওয়া যাবে। এ ব্যাপারে অভিযুক্ত সহকারী শিক্ষক শাহারিয়া আফরোজের কাছে জানতে চাইলে তিনি এ বিষয় কোনো কথা বলবেন না বলে জানান। উপজেলা শিক্ষা অফিসার মজিবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ রকম কিছু হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close