ফুলবাড়িয়ায় অতিরিক্ত ভাড়া আদায়

প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ০০:০০

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে। নির্ধারিত ভাড়ার তুলনায় ৩০ থেকে ৮০ টাকা পর্যন্ত বেশি আদায় করা হচ্ছে।

যাত্রীরা জানান, ফুলবাড়িয়া-ময়মনসিংহ, শিবগঞ্জ, কেশরগঞ্জ, আছিম, রঘুনাথপুর, পলাশতলি, রাধাকানাই ও মুক্তাগাছা এসব সড়কে সিএনজি, বড়বিলা, মাহেন্দ্র ও ইজিবাই মিলিয়ে গাড়ি রয়েছে প্রায় ১ হাজার ৩০০ গাড়ি। প্রতিটি সড়কে এসব গাড়ির ভাড়া সাধারণত ২০ টাকা থেকে সর্বোচ্চ ৪০ টাকা। ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের কাছ থেকে ৫০ টাকা থেকে ১২০ টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে।

গতকাল শনিবার দেখা যায়, ময়মনসিংহ সড়কে সিএনজি ভাড়া ৩০ থেকে ৪০ টাকা। এ রোডে তিন গুণ অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে যাত্রীদের কাছ থেকে। কেশরগঞ্জ সড়কে ভাড়া ২০ টাকার স্থলে ৪০ থেকে ৫০ টাকা, আছিম সড়কে ভাড়া ৩০ টাকার স্থলে ৬০ থেকে ৭০ টাকা, শিবগঞ্জ সড়কে ২০ টাকার স্থলে ৪০ টাকা, রঘুনাথপুর সড়কে ৩০ টাকার স্থলে ৫০ টাকা ভাড়া আদায় করছেন চালকরা।

ঢাকা থেকে বাড়ি ফেরা কুশমাইল গ্রামের রশিদ আকন্দ জানান, ময়মনসিংহ থেকে ১০০ টাকা সিএনজি দিয়ে আসছে ফুলবাড়িয়া। ধামর যেতে ১৫ টাকার ভাড়া ৩০ টাকা দিতে হচ্ছে। এটা নাকি তাদের ঈদ বোনাস।

ফুলবাড়িয়া থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, অতিরিক্ত ভাড়া না দেওয়ার জন্য প্রচারণা চালিয়েছি, পুলিশের একাধিক টিম কাজ করছে সড়কগুলোতে, যেসব গাড়ি অতিরিক্ত ভাড়া আদায় করে, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

"