আত্রাইয়ে ভিজিএফের ১২৭ বস্তা চাল উদ্ধার

প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ০০:০০

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর আত্রাই উপজেলার কালিকাপুর ইউনিয়নে হতদরিদ্রদের জন্য সরকারের বরাদ্দ দেওয়া ভিজিএফের ১২৭ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে স্থানীয় দুইটি দোকান থেকে এসব চাল উদ্ধার করে উপজেলা প্রশাসন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ইউপি চেয়ারম্যান প্রভাষক নাজমুল হক নাদিমের সহযোগিতায় তার কিছু লোকজন সরকারি চাল হাতিয়ে নেওয়াসহ বিভিন্ন অনৈতিক কাজের সঙ্গে জড়িত। তারা ভুয়া নামে একাধিক কার্ড তৈরি করে গরীব-দুঃখীদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল হাতিয়ে নেয়। সরকারি এসব চাল তারা বেশি দামে বাজারে বিভিন্ন মাধ্যমে বিক্রি করে। স্থানীয়রা আরো জানান, গতকাল জব্দ করা চালগুলো আগের দিন কার্ডধারীদের মধ্যে বিতরণের কথা ছিলো। কিন্তু তারা বিভিন্ন কৌশলে এসব চাল নিজের করে নেয়। সেই সাথে চাল বৈধ করার জন্য কিছু চাল লোকজনদের কাছ থেকে ক্রয় করে একত্রিত করে কুশাতলা নামক স্থানে বাজারের স্থায়ী ২টি দোকান ঘরে মজুদ করে রাখে। চাল মজুদের বিষয়টি দেখতে পেয়ে স্থানীয় কিছু লোক ৯৯৯ নম্বরে ফোন করে জানান। পরে থানা পুলিশ ও ইউএনও ছানাউল ইসলাম ঘটনাস্থলে এসে ওই দোকানে মজুদ করা ১২৭ বস্তা চাল উদ্ধার করে নিয়ে যায়।

জানা গেছে, চালের এ অনিয়মের সঙ্গে কালিকাপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সোহানূর রহমান সোহান (২২), জিল্লুর রহমান মন্টু (৪৮), ৩নং ওয়ার্ড আ.লীগের সম্পাদক নাসির হোসেন (৩৫), আ.লীগের কর্মী শাহিন হোসেনও জড়িত। তারা ইউপি চেয়ারম্যান নাদিমের ঘনিষ্ট হিসেবে এলাকায় বেশ পরিচিত।

এদিকে, অনিয়মের অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান নাজমুল হক নাদিম বলেন, নিয়ম মেনে কার্ডধারীদের মধ্যে চাল বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে ইউএনও ছানাউল ইসলাম বলেন, ঈদের ছুটি শেষে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

"