বিদ্যুৎ চুরির দায়ে গ্রাহকের জেল-জরিমানা

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ০০:০০

সাতক্ষীরা প্রতিনিধি

প্রিপেইড মিটারে ডিজিটাল কায়দায় বিদ্যুৎ চুরির দায়ে এক গ্রাহককে দুই বছরের কারাদ-সহ দুই লাখ টাকা জরিমানা করেছে সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ প্রতিষ্ঠান ওজোপাডিকো। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের কাটিয়া নারকেলতলা এলাকায় সামছুজ্জামানের বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান শেষে সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী হাবিবুর রহমান জানান, ডিজিটালভাবে বিদ্যুৎ চুরির বিষয়টি প্রমাণিত হওয়ায় গ্রাহক সামছুজ্জামানকে দুই বছরের কারাদ- ও দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরো জানান, গ্রাহক সামছুজ্জামানের বাড়িতে ছয়টি প্রিপেইড মিটার রয়েছে। এর মধ্যে দুটি মিটারে পরীক্ষা করে দেখা যায় গত ১৯ জুন থেকে মিটার দুটি খুলে অভিনব কায়দায় বিদ্যুৎ চুরির কারসাজি করা হয়েছে। বাসায় এসি, ফ্রিজ, ওভেন, হিটার, রাইস কুকার সব চলছে অথচ মিটারে কোন টাকা রিচার্জ করা লাগছেনা। এভাবেই তিনি দিনের পর দিন ডিজিটাল চুরি করে আসছিলেন।

তিনি বলেন, অবৈধভাবে অভিনব কায়দায় ডিজিটাল চুরির দায়ে বিদ্যুৎ গ্রাহক সামছুজ্জামানকে দুই বছরের কারাদ- প্রদান করা হয়েছে। একই সঙ্গে প্রিপেইড মিটারের একটিতে এক লাখ ২৭ হাজার ৭৫৪ টাকা ও অন্যটিতে ৬৪ হাজার ৪৫৪ টাকা জরিমানা করা হয়েছে। এরআগে তিন বছর পূর্বে বিদ্যুৎ চুরির দায়ে সামছুজ্জামানকে জরিমানা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল।

অভিযানকালে সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকোর সহকারি প্রকৌশলী মিজানুর রহমান, আক্তার হোসেন, উপসহকারি প্রকৌশলী শফিকুল ইসলাম, পুলিশের সদস্যসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

"