কোটালীপাড়ায় বঙ্গবন্ধু কর্নার

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ০০:০০

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

জাতীয় শোক দিবসকে সামনে রেখে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ৭৮নং পিঞ্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে। চলতি মাসের শুরু থেকে এই কর্নারটি চালু হয়। কর্নারটিতে ১৫ আগস্টের ঘটনা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণসহ মুক্তিযুদ্ধের ইতিহাস স্থান পেয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী সাফায়েত হোসেন বলেন, আমাদের এখানের সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত জাতীয় সংসদ নির্বাচনের পরে সকল বিদ্যালয়ে তার ব্যক্তিগত তহবিল থেকে ৩০ হাজার করে টাকা দিয়েছিল। আমি সেই টাকা দিয়ে এই বঙ্গবন্ধু কর্ণারটি স্থাপন করেছি। এই কর্ণারের মাধ্যমে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারবে।

উপজেলা সহকারি শিক্ষা অফিসার মুন্সী মোহাম্মদ সোহেল রানা বলেন, ৭৮নং পিঞ্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মতো অন্যান্য বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের কাজ চলছে। পর্যায়ক্রমে উপজেলার সকল বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করা হবে। আমরা ইতিমধ্যে সকল বিদ্যালয়গুলোকে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের জন্য নির্দেশ দিয়েছি।

জেলা পরিষদ সদস্য ও আ.লীগ নেতা দেবদুলাল বসু পল্টু বলেন, পিঞ্জুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে যে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করেছে এ জন্য তারা প্রশংসার দাবি রাখে। অর্থনৈতিক কারণে যদি কোন বিদ্যালয় বঙ্গবন্ধু কর্ণার করতে ব্যর্থ হয় তাহলে আমি ব্যক্তিগতভাবে সেই বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করে দিবো।

 

"