মাদারীপুর কর্মচারী অ্যাসোসিয়েশন

বিচার বিভাগের অধিভুক্তসহ তিন দাবিতে স্মারকলিপি

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ০০:০০

মাদারীপুর প্রতিনিধি

বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন মাদারীপুর জেলা শাখার উদ্যোগে গণপ্রজাতন্ত্রী সরকারের আইন ও বিচার বিভাগের সচিব বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত সোমবার বিকাল সাড়ে ৫টায় সচিবের পক্ষে জেলা ও দায়রা জজ শরীফ উদ্দিন আহমেদ স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, নি¤œ আদালতের সহায়ক কর্মচারীরা বিচার বিভাগে বিচারকার্য সম্পন্নের জন্য সার্বিক সহায়তা ও কার্য সম্পাদন করে থাকে। কিন্তু তারা বিচার বিভাগের কর্মচারী হিসাবে অধিভুক্তকরন এবং স্বতন্ত্র বেতন স্কেলসহ সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। এমতাবস্থায় কর্মচারীরা হতাশাগ্রস্থ যে, বিচার বিভাগের চাকুরী করেও তারা বিচার বিভাগের অন্তর্ভূক্ত নয়। সার্বিক দিক বিবেচনা করে তারা সরকারের কাছে জুডিসিয়াল সার্ভিস কমিশনের সহায়ক কর্মচারী হিসেবে কাজ করতে চান। তারা দাবি করেন জুডিসিয়াল সার্ভিস স্কেলের আলোকে বেতন ভাতা, যুগোপযোগী পদ সৃষ্টি করে হাইকোর্ট ও মন্ত্রাণালয়ের ন্যায় যোগ্যতা ও জৈষ্ঠতার ভিত্তিতে প্রতি ৫বছর অন্তর অন্তর পদোন্নতি ও উচ্চতর গ্রেট প্রদানের ব্যবস্থা করা হবে। এছাড়া কর্মচারীদের জন্য অভিন্ন নিয়োগ বিধি প্রনয়নের ৩ দফা দাবির বাস্তবায়ন চান এসোসিয়েশন কর্মচারীরা।

এসময় উপস্থিত ছিলেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব নাজির আহমেদ, যুগ্ম জেলা ও দায়রা জজ বেগম ফারাহ্ মামুন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হোসেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাঈদুর রহমান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আল মামুন, সিনিয়র সহকারী জজ ফিরোজ মামুন, সিনিয়র সহকারী জজ আল আমিন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তা আবদুস সালাম, কর্মচারী এসোসিয়েশনের জেলা শাখার সভাপতি মোহাম্মদ মিজানুর রহমান সিকদার ও সম্পাদক মুহাম্মদ শহিদুল ইসলাম প্রমুখ।

 

"