বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ১৭ জুলাই, ২০১৯

বাউফলে সেতুর ওপর তক্তা বিছিয়ে পারাপার

পটুয়াখালীর বাউফল উপজেলা সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের হাওলাদার বাড়িসংলগ্ন সড়কে নির্মিত আরসিসি সেতুটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে রয়েছে। সেতুটির মধ্যবর্তী অংশের ঢালাই উঠে গিয়ে বিক্ষিপ্তভাবে বেরিয়ে এসেছে লোহার রড। সেতুর দুই পাশের রেলিংয়েরও একই দশা। এমতাবস্থায় সেতুর বেরিয়ে পড়া রডের ওপর কাঠের তক্তা বিছিয়ে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে স্থানীয়রা। এতে যেকোন মুহূর্তে দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। স্থানীয়রা বেহাল সেতুটির নাম দিয়েছেন ‘কঙ্কাল সেতু’।

স্থানীয় আবদুল মমিন হাওলাদার জানান, বিকল্প পথ না থাকায় পূর্ব বিলবিলাস সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পশ্চিম নুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী প্রতিদিন এই সেতু দিয়ে পারপার হয়। সেতুটি বেহাল হয়ে পড়ায় স্থানীয় কৃষকরা কোনো পণ্য পরিবহন করতে পারছেন না। দীর্ঘদিন ধরে সেতুটি ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে থাকলেও মেরামত কিংবা পুনঃনির্মাণের কোনো ব্যবস্থা নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে, সেতুটির নির্মাণকাল এবং ব্যায় সম্পর্কে জানতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর বাউফল উপজেলা কার্যালয়ে যোগাযোগ করলে এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায় নি। তবে স্থানীয়রা জানার সাত থেকে আট বছর পূর্বে সেতুটি নির্মাণ করা হয়।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. জহুরুল ইসলাম বলেন, আগামী অক্টোবর মাসে নতুন টেন্ডার দেওয়া হবে। এর আগেই সেতুটির কন্ডিশন পর্যবেক্ষণ করে নির্মাণ কিংবা পুনর্নির্মাণের জন্য তালিকাভুক্ত করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close