হবিগঞ্জ প্রতিনিধি

  ১৬ জুলাই, ২০১৯

ঢাকা-সিলেট মহাসড়ক

চুনারুঘাট অংশে ধস

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ঢাকা-সিলেট পুরাতন মহাসড়ক। টানা বর্ষন ও পাহাড়ি ঢলের কারণে ধ্বসে পড়ছে। এতে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে মহাসড়কের বেশ কিছু অংশ। এদিকে, ঝুঁকিপূর্ণ সড়ক দিয়েই যাতায়াত করছে বিভিন্ন যানবাহন। ফলে যেকোন সময় দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। তাই দ্রুতই সড়কের ক্ষতিগ্রস্থ অংশটুকু মেরামত করার দাবি জানিয়েছেন স্থানীয় এলাকাবাসি। সড়ক বিভাগ বলছে বৃষ্টির কারণে সংস্কার কাজে কিছুটা ব্যাঘাত ঘটছে। তবে দ্রুতই ধ্বসে পড়া অংশে মেরামত করা হবে।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈন উদ্দিন আহমেদ ইকবাল জানান, পুরাতন মহাসড়কের উপজেলার চন্দ্রি বীজের নিকট রামগঙ্গা এলাকায় ভারি বর্ষণের ফলে বেশ কিছু স্থান ধ্বসে পড়েছে। ফলে ওই স্থান দিয়ে যাতে করে যানবাহন চলাচল করতে না পারে সে জন্য নিশান দেওয়া হয়েছে। এছাড়াও সড়কটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগকরা হয়েছে। প্রাথমিকভাবে ধ্বসে পড়া অংশে বালুর ব্যাগ দিয়ে সংস্কার করা হচ্ছে বলেও জানান তিনি।

চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর জানান, সড়কটি ধ্বসে পড়ার খবর পেয়ে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ইতিমধ্যে সড়ক বিভাগ ওই স্থানে মেরামতের উদ্যোগ গ্রহন করেছে।

হবিগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, ধ্বসে পড়া স্থানে সড়ক বিভাগের পক্ষ থেকে তাৎক্ষনিকভাবে জিও ব্যাগ ফেলে মেরামত করা হচ্ছে। পর্যায়ক্রমে ধ্বসে পড়া স্থানে উন্নতমানে কংকিটের গাইডওয়াল তৈরি করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close