‘শেখ হাসিনার সরকার ১০ টাকায় চিকিৎসা দিচ্ছে’

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ০০:০০

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, শেখ হাসিনার সরকার ফ্রি চিকিৎসা ও শিক্ষা দিচ্ছে। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করতে হলে মাসে ২০ টাকা বেতন দিতে হয়। ১০ টাকা দিয়েই সরকারি হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়া যায়। অথচ বিশ্বের উন্নত দেশগুলোতে এ সুবিধা পাওয়া যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই বাংলাদেশে এগুলো সম্ভব হয়েছে। তিনি কমিউিনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামেগঞ্জে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন।

গতকাল শুক্রবার বেলা ১২টার দিকে ঢাকার কেরানীগঞ্জ উপজেলার কদমতলী এলাকায় ইবনে সিনা ডায়াগনোস্টিক কনসালটেশন সেন্টার, কেরানীগঞ্জ শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, হাসপাতাল বা ক্লিনিক যারা করেন তাদের প্রথম চিন্তা থাকা উচিত মানুষকে সেবা দেয়া। সেবার মূল্য যেনো অতিরিক্ত না হয় সেদিকে খেয়াল রাখা। অতিরিক্ত সেবামূল্যের কারণে রোগী যেন সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। তিনি আরো বলেন, কেরানীগঞ্জের ঝিলমিলে ৫০০ শয্যা হাসপাতাল হচ্ছে। শুভাঢ্যা খাল রক্ষা ও দুইপাড়ে ওয়াকওয়ে নির্মাণের জন্য ১২০০ কোটি টাকার প্রকল্প ইতিমধ্যে পাশ হয়ে গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ইবনে সিনা ট্রাস্টের সদস্য (প্রশাসন) ও ইবনে সিনা ডায়াগনোস্টিক কনসালটেশন সেন্টার কেরানীগঞ্জ শাখার ব্যবস্থাপক ড. এ কে এম সদরুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের আহ্বায়ক শাহীন আহমেদ, জিনজিরা ইউপি চেয়ারম্যান হাজী সাকুর হোসেন, ইবনে সিনা ট্রাস্টের সদস্য (অর্থ) কাজী হারুন-অর রশিদ, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক ফয়েজ উল্যাহ, দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মিরাজুর রহমান সুমন প্রমুখ।

 

"