খুনসহ নানা অভিযোগ

সরিষাবাড়ীতে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ০০:০০

জামালপুর প্রতিনিধি

খুনসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানা গেছে, ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদলের বিরুদ্ধে হত্যা ও শান্তি-শৃঙ্খলা বিঘœকারী অপরাধ, দ্রুত বিচার আইনের ৪-৫ ধারায় দায়ের করা মামলার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। ইতোমধ্যে পুলিশের দেওয়া সেই অভিযোগপত্র আদালতে গৃহীত হয়। তাই স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ ধারায় ৩৪ (১) অনুযায়ী ভাটারা ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

ওই ইউনিয়নের সচিব মফিজ দুলাল জানান, চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদলের সাময়িক বরখাস্তের আদেশটি তিনি কয়েক দিন আগে হাতে পেয়ে চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করেন। এদিকে পরিষদের কয়েকজন সদস্য অভিযোগ করেছেন, বরখাস্তের চিঠি পাওয়ার পরও অভিযুক্ত চেয়ারম্যান বাদল নাগরিকত্ব সনদ ইস্যুসহ ইউপি পরিষদের সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। জেলা প্রশাসক আহামেদ কবীর চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদলের সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, বরখাস্ত হওয়া চেয়ারম্যান পরিষদের কোন কাজে সংশ্লিষ্ট থাকতে পারেন না।

 

"