বিদ্যুতের খুঁটি ভেঙে কৃষকের সর্বনাশ

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ০০:০০

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে আবাদী জমির ওপর বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুঁটি ভেঙে পড়ায় আমন মৌসুমে জমিতে ধানের চারা রোপন করতে পারছেন না ভুক্তভোগী কৃষকরা। ভেঙে পড়া খুঁটির সঞ্চালন লাইনে বিদ্যুৎ সংযোগ চালু থাকায় কৃষক ও পথচারীরা সবসময় আতঙ্কের মধ্যে থাকেন। স্থানীয়দের অভিযোগ প্রায় দুই মাস আগে বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুঁটি ভেঙে পড়ে। খুঁটির তারে বিদ্যুৎ সংযোগ চালু আছে। বিষয়টি বিদ্যুৎ অফিসের লোকজনকে জানানো হলেও তারা খুঁটি সংস্কারে কোনো উদ্যোগ গ্রহণ করেনি।

গতকাল শুক্রবার সকালে ২নং গৌরীপুর ইউনিয়নের পূর্ব শালীহর গ্রামে সরেজমিনে দেখা যায়, কৃষক নূরুল ইসলামের সবজি বাগানের ওপর বিদ্যুৎ সঞ্চালন লাইনের বাঁশের খুঁটি ভেঙে পড়ে আছে। খুঁটি ভেঙে পড়ার কারণে বিদ্যুতের তাঁর নুয়ে পড়েছে গ্রামের গোরস্থান ও স্থানীয় ৩ কৃষকের জমির ওপর। নুয়ে পড়া বিদ্যুতের তারে দুর্ঘটনার আশঙ্কায় আমন মৌসুমে কৃষকরা তাদের জমিতে ধানের চারা রোপন করতে পারছেন না। কৃষক নূরুল ইসলাম বলেন, ভেঙে পড়া খুঁটির তারে বিদ্যুৎ সংযোগ চালু থাকায় আমি ও আমার তিন প্রতিবেশী জমিতে হালচাষ করার পরেও ভয়ে ধানের চারা রোপন করতে পারছিনা। বিষয়টি বিদ্যুৎ অফিসে জানানোর পরও কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। এই অবস্থায় যেকোনো মুহূর্তে বিদ্যুতায়িত হয়ে যে কারো প্রাণহানির ঘটনা ঘটতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) তহুর উদ্দিন বলেন, ঘটনার পরপরই আমাদের লোকজন খুঁটি সংস্কারের জন্য পূর্বশালীহর গ্রামে যায়। কিন্তু গ্রামের লোকজন নিজেদের বিবাদের কারণে আমাদের খুঁটি ঠিক করতে দেয় না।

 

"