গৌরীপুর উপজেলা ও পৌর শাখা ছাত্রলীগ

নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ০০:০০

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা ও পৌর শাখা ছাত্রলীগের সদ্য ঘোষিত নতুন দুটি কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল, সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে বিদ্রোহী নেতা-কর্মীরা। গত মঙ্গলবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত এসব কর্মসূচি পালন করেন উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি মিজানুর রহমান ও সম্পাদক এসএম জিল্লুর রহমান।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় গৌরীপুর উপজেলা ও পৌরশাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ। উপজেলা শাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদে আল মুক্তাদির ও সাধারণ সম্পাদক পদে ইমতিয়াজ সুলতান জনি, পৌরশাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি পদে আল হোসাইন ও সাধারণ সম্পাদক পদে মোফাজ্জল হোসেনকে মনোনীত করা হয়। নতুন কমিটির নেতৃবৃন্দ গত বৃহস্পতিবার বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেছেন। তবে বৈরী আবহাওয়ার কারণে তাদের পূর্ব নির্ধারিত আনন্দ মিছিল স্থগিত করা হয়।

উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি মিজানুর রহমান বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অমান্য করে বয়ষোর্ধ্ব, বিবাহিত ও হত্যা মামলার আসামি দিয়ে ছাত্রলীগের উপজেলা ও পৌর শাখার দুটি কমিটি গঠন করা হয়েছে। আমরা বিক্ষোভ মিছিল, সংবাদ সম্মেলন ও মানববন্ধন করে কমিটি বাতিলের দাবি জানিয়েছি। পাশাপাশি সম্মেলনের মাধ্যমে নতুন কমিটির দাবি জানাচ্ছি।

উপজেলা ছাত্রলীগের সদ্য নির্বাচিত সভাপতি আল মুক্তাদির বলেন, নতুন কমিটি ঘোষণার পর দলের ৯০ ভাগ নেতা-কর্মী আমাদের সাধুবাদ ও অভিনন্দন জানিয়েছেন। অথচ সাবেক কমিটির একটি পক্ষ ভিত্তিহীন অভিযোগ তুলে কমিটি নিয়ে বিশৃঙ্খলার চেষ্টা চালাচ্ছে।

 

"