গেটম্যান না থাকায় সংঘর্ষ

ট্রেনের ধাক্কায় ছড়িয়ে পড়ে ট্রাকের সব ধান

* ২০ বছর ধরে নেই গেটম্যান রেলগেটে * জীবনের ঝুঁকি নিয়ে পার হন শিক্ষার্থী ও পথচারী

প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ০০:০০

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

গেটম্যান না থাকায় বগুড়ার আদমদীঘিতে ট্রেনের সঙ্গে ধান বোঝাই ট্রাকের সংঘর্ষের খবর পাওয়া গেছে। দিনাজপুরের পারবর্তীপুর থেকে খুলনাগামী রকেট মেইল বগুড়ার আদমদীঘির ছাতিয়ানগ্রাম রেলগেটে পৌঁছালে এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রাক্টর চালক লাফিয়ে প্রাণে বেঁচে গেলেও ট্রেনের ধাক্কায় ট্রাক্টরের ট্রলিটি দুমড়ে-মুচড়ে যায়। এতে রাস্তা ওপর ছিটকে পড়ে ধান। তবে ট্রেনের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। গতকাল মঙ্গলবার দুপুর ২টায় দিকে সংঘর্ষ ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানাণ, ছাতিয়ানগ্রাম বাজার থেকে ধান বোঝাই করা ট্রাক্টরটি আদমদীঘি যাওয়ার উদ্দেশ্যে রেলগেট অতিক্রম করছিল। এ সময় সেখানে গেটম্যান না থাকায় গতিকমানো বা প্রতিবন্ধক তৈরি করা হয়নি। ফলে চালকের অসাবধানতার কারণে ট্রেনের মুখোমুখি পড়ে যায়।

স্থানীয়রা জানান, উপজেলার আক্কেলপুর, তিলকপুর ও ছাতিয়ানগ্রাম এলাকার শতশত যানবাহনসহ পথচারীরা ছাতিয়ানগ্রাম রেলগেটের ওপর দিয়ে চলাচল করে থাকে। কিন্তু এই রেলগেটে দীর্ঘ্য ২০ বছর যাবৎ কোনো গেটম্যান নেই। এতে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে আসছেন পথচারীরা। ইতিপূর্বে এ ধরনের দুর্ঘটনা একাধিক বার ঘটছে বলে চানান তারা।

এদিকে ছাতিয়ানগ্রামে ১টি উচ্চ বিদ্যালয়, ১টি বালিকা উচ্চ বিদ্যালয় ও ২টি মাদরাসার শিক্ষার্থীরা রেলগেট অতিক্রম করে প্রতিদিন বিদ্যালয়ে যাতায়াত করে। এমন ঘটনার খবরে অভিভাবক মহল সন্তানদের নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন। এ ব্যাপরে এলাকাবাসী জরুরি ভিত্তিতে গেটম্যান দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন।

জানতে চাইলে সান্তাহার স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম ঘটনার সত্যতা স্বীকার করে প্রতিদিনের সংবাদকে, রেলগেটের গেটম্যানের বিষয়টি (পিডব্লিউআই) দপ্তর দেখবেন। তবে কবে নাগাত গেটম্যান নিয়ে হতে পারে তার সীমা বলতে পারেননি এই কর্মকর্তা।

 

"