বিদেশিরাই বাংলাদেশে কাজ করতে আসবেন

বাউফলে আ স ম ফিরোজ

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ০০:০০

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

শতভাগ বিদ্যুতায়ণের লক্ষ্যে পটুয়াখালীর বাউফল উপজেলাকে এগারোটি গ্রামকে বিদ্যুতায়ণ করা হয়েছে। গত রোববার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এর উদ্বোধন করেন সরকারি প্রতিষ্ঠান বিষক সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি। প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে ১১টি গ্রামের ১ হাজার ৪০০ গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। বাউফল ইউএনও পিজুস চন্দ্র দে’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাউফল পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম একে আজাদ।

চলতি বছরের মধ্যেই বাউফলকে শতভাগ বিদ্যুতায়ণের আওতায় আনা ঘোষণা দিয়ে প্রধান অতিথি আ.স.ম. ফিরোজ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে প্রায় ১০০টি অর্থনৈতিক জোন নির্মাণ করে দিয়েছেন। আগামী ৫ বছরের মধ্যে সেগুলোতে উৎপাদন শুরু হবে। তখন আর কাজের জন্য আমাদের বিদেশে যেতে হবে না। আগামী ৫ বছরের মধ্যে বাংলাদেশেই বিদেশীরা কাজ করতে আসবেন। এখনই বাংলাদেশে ৫ লাখ চায়নার নাগরিক কাজ করছেন।’

পরে ঐচ্ছিক তহবিল থেকে ৯৯ জন দুস্থদের মাঝে ৪ লাখ ৯৭ হাজার টাকার চেক প্রদান করেন প্রধান অতিথি। অপরদিকে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্থ ১৩টি পরিবারের প্রত্যেককে ২ বান্ডেল ঢেউ টিন এবং নগদ চয় হাজার টাকা এবং তিনটি মাদ্রাসার প্রত্যেকটিতে পাঁচ ব্যান্ডেল টিন এবং নগদ পনের হাজার টাকা প্রদান করেন। এ সময় সহকারি কমিশনার (ভূমি) নুসরাত জাহান বন্যা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিশু, বাউফল থানার ওসি (তদন্ত) মাকসুদুর রহমান মুরাসহ সরকারি কর্মকর্তাবৃন্দ ও উপকারভোগিরা উপস্থিত ছিলেন।

 

"