বাসে উঠে বখাটের প্রশ্ন আপনি কীসের ম্যাজিস্টেট!

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ০০:০০

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুর ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা খানমের সঙ্গে অসাদাচারণ করায় শিমুল শেখ (২৫) নামে এক যুবককে এক মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার রাত ১১টার দিকে বাসযোগে কর্মস্থলে যাওয়ার পথে ঘটনাটি ঘটে। শিমুল শেখ গৌরিপুর থানার বারআনি গ্রামের মাহতাব উদ্দিনের ছেলে।

বিবরণে জানা যায়, ইউএনও ফারজানা খানম ঢাকা বিআরটিসি বাসট্যান্ড থেকে বাসযোগে কর্মস্থল দুর্গাপুরে রওনা করেছিলেন। পথিমধ্যে শ্যামগঞ্জ মোড় থেকে শিমুল শেখ নামে এক বখাটে যুবক যাত্রীবাহী বাসে উঠে। বাসে উঠার পরেই ওই যুবককে হেলপার বলছিলেন বাসে একজন ম্যাজিস্ট্রেট আছে। এ কথা শুনে বখাটের দেখার কৌতুহল হলো কে এই ম্যাজিষ্ট্রেট! তাকে দেখার পরই ইউএনও ফারজানা খানমকে প্রশ্ন করেন আপনি কিসের ম্যাজিস্ট্র্রেট, কোথাকার আপনি! এমন প্রশ্নে বিব্রত খোদ নির্বাহী অফিসার! বাসে উঠা যাত্রীদের সঙ্গে বৈরী মূলক আচরণ করছিল ওই যুবক। তার কথাবার্তা ছিল অত্যন্ত প্রশ্নবিদ্ধ ও শৃংঙ্খলার পরিপন্থি।

এ অবস্থায় থানা পুলিশের সাহায্য নেন তিনি। দুর্গাপুর বাসট্যান্ডে বাস থামার পর তাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে ওসির কার্যালয়েই নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা খানম ভ্র্যাম্যমাণ আদালতের মাধ্যমে বখাটে যুবককে শৃঙ্খলা ভঙ্গের দায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন।

"