বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে

স্থায়ী নিয়োগের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশ | ০৭ জুলাই ২০১৯, ০০:০০

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় শ্রমিক নিয়োগের দাবিতে অবস্থান ধর্মঘট ও সড়ক অবরোধ কর্মসুচি পারিত হয়েছে। তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির ডাকে গতকাল শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত এই আবস্থান ধর্মঘট পালিত হয়।

স্থানিয় সূত্রে জানা যায়, শনিবার সকাল থেকে দুই শতাধিক শ্রমিক তাপবিদ্যুৎ কেন্দ্রের সামনে অবস্থান নেয় এবং প্রধান ফটকের সামনে রাস্তায় শুয়ে পড়ে। এসময় পার্বতীপুর ফুলবাড়ী সড়কে সকল প্রকার যানচলাচল বন্ধ হয়ে যায়। অপরদিকে আইন-শৃংখলা নিয়ন্ত্রনে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে পুলিশ মোতায়ন করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬-১৭ সালে বড়পুকুরিয়ায় কয়লা ভিত্তিক ৩য় ইউনিট এর নির্মাণ কাজ শুরু হয়। স্থানিয়রা এ ইউনিটে প্রায় ২ শতাধিক শ্রমিক কাজ করে অভিজ্ঞতা অর্জন করে। সেই অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়ে তারা জীবিকার তাগিদে স্থায়ী ভাবে নিয়োগের দাবিতে ২ বছর ধরে আন্দোলন করে আসছে।

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমান বলেন, আন্দোলন করতে করতে আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা পরিবার পরিজন বাঁচাতে ন্যায় সঙ্গত এই আন্দোলন করছি। স্থানীয় সংসদ সদস্যসহ উদ্ধর্তন কর্তৃপক্ষকেও নিয়োগের বিয়ষটি অবগত করে আসছি। কিন্তু আমাদের এই দাবির প্রতি কেউ সাড়া না দেওয়ায় অবস্থান ধর্মঘট ও অবরোধে নামতে বাধ্য হয়েছি।

কর্মসুচীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আন্দোলন পরিচালনা কমিটির সম্পাদক আবু সাঈদ, কোষাধ্যক্ষ নূর আলম সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলম প্রমুখ।

 

"