কালীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ করল পৌরসভা

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ০০:০০

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি

দুই দফা তারিখ বদলের পর অবশেষে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা। যানজট নিরসন, রাস্তা প্রশস্তকরণ ও ফুটপথ নির্মাণের জন্য এসব স্থাপনা উচ্ছেদ করা হয় বলে জানিয়েছেন পৌর মেয়র। গতকাল বুধবার সকালে মধুগঞ্জবাজার থেকে শুরু করে কালীবাড়ি মোড় হয়ে মুরগিহাটা পর্যন্ত উচ্ছেদ অভিযান চলে।

এদিকে উচ্ছেদ অভিযানের দুই মাস আগে শহরে মাইকিং করা হয়। বুধবার সকালে উচ্ছেদ অভিযানের আগের দিন রাতে অনেকে তাদের স্থাপনা সরিয়ে নেয়। পরে ছন্দা সিনেমা হলের পাশে হাজী শামসুদ্দীন সুপার মার্কেট, জনতা ব্যাংক মোড়ের ওপর বাড়তি অবৈধ স্থাপনাগুলো এস্কাভেটর (ভেকু) মেশিন দিয়ে ভেঙে দেওয়া হয়। এছাড়া শহরের আলোচিত হাটচাঁদনী মোড়ের রাস্তার ওপর নির্মাণ করা ফরিদ মিয়ার ভবন ভেঙে দেয় পৌরসভা।

কালীগঞ্জ পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ জানান, বাজারের মধ্যদিয়ে সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়, আবু বক্কর বিশ্বাস মাদরাসা, সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়, নলডাঙ্গা ভূষণ বালিকা বিদ্যালয় ও হাসপাতালে শিক্ষার্থী ও সাধারণ জনগণের চলাচল করতে হয়। কিন্তু অবৈধ স্থাপনার জন্য সেখানে যানজট লেগেই থাকে। এছাড়া প্রতি শুক্র ও সোমবার হাটবারের দিন ব্যাপক যানজট সৃষ্টি হয়। স্কুল-কলেজের শিক্ষার্থীদের চলাচল করতে চরম ভোগান্তি পেতে হয়। এ বিষয়ে উপজেলা আইনশৃঙ্খলা সভায় একাধিকবার বিষয়টি উত্থাপিত হয়।

 

"