‘ঘুষখোর ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়ান’

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ০০:০০

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম বলেছেন, সমাজ থেকে নানা অনিয়ম আর অসঙ্গতি দূর করতে এখনই সময় রুখে দাঁড়াবার। দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ঘুষখোর ও দুর্নীতিবাজদের মূল উপড়ে ফেলতে হবে। কেউ ঘুষ চাইলে ঘুষ না দিয়ে দুদকের হটলাইন-১০৬ এ অভিযোগ করার জন্য সবাইকে অনুরোধ করেন তিনি। গতকাল সোমবার জেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে দুদক ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের আয়োজনে গণশুনানির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা পরিষদ অডিটরিয়ামে সরকারি বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের নানা অনিয়ম এবং দুর্নীতির বিষয়ে দেশের ১১৫তম গণশুনানি অনুষ্ঠানে প্রায় ৫৬ জন ভুক্তভোগীর করা বেশ কয়েকটি অভিযোগ তাৎক্ষণিকভাবে নিষ্পত্তির ব্যবস্থা করা হয়। অন্যান্য অভিযোগ নির্দিষ্ট সময়সীমার মধ্যে নিষ্পত্তির জন্যও উদ্যোগ গ্রহণ করা হয়। গণশুনানিতে উপজেলা ভূমি, সাবরেজিস্ট্রি, স্বাস্থ্য, শিক্ষা, পল্লী বিদ্যুৎসহ নানা অফিসের বিরুদ্ধে অভিযোগ ওঠে।

এ সময় অন্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন দুদক ময়মনসিংহ বিভাগীয় পরিচালক মো. কামরুল হাসান, দুদক পরিচালক নাসিম আনোয়ার, উপপরিচালক ফারুক আহমেদ, দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাম প্রসাদ মন্ডল, এডি এনামুল হক, জেলা প্রশাসক মঈনুল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম, এএসপি দুর্গাপুর সার্কেল সাইদুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমানসহ স্থানীয় রাজনৈতিক, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি এবং জনসাধারণ উপস্থিত ছিলেন।

 

"