ধোবাউড়ায় রাস্তার ওপর সুরকি বালুর স্তূূপ, দুর্ভোগে পথচারীরা

প্রকাশ : ২০ জুন ২০১৯, ০০:০০

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ধোবাউড়ায় রাস্তার ওপর সুরকি ও বালু ফেলে রাখা হয়েছে। উপজেলার হাজংপাড়ার রাস্তাটি প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। গত ছয় মাস ধরে চরম ভোগান্তি পোহাচ্ছে সাধারণ মানুষ। রাস্তা সংস্কারের মেয়াদ শেষ হলেও কাজ শেষ করেননি ঠিকাদার। মাঝে মধ্যে একদিন এসে কাজ করে আবার ১৫ দিন বন্ধ থাকে। দীর্ঘদিন ধরে হাজংপাড়া রাস্তায় এই অবস্থা চলছে।

স্থানীয়রা অভিযোগে বলেন, আগে তো এই রাস্তা দিয়ে চলাচল করা যেত, এখন তা-ও বন্ধ। উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, মেসার্স আনসার উদ্দিন বেগ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান রাস্তাটি সংস্কারের কাজ পেয়েছে। ১৮ ফুট প্রশস্ত ১ কিলোমিটার রাস্তা পাকাকরণের জন্য ৯০ লাখ ৬৫ হাজার টাকা বরাদ্দ নিয়ে গত ১৮ নভেম্বর ২০১৮ তারিখে রাস্তাটি সংস্কার কাজ শুরু হয়। চলতি বছর ফেব্রুয়ারি মাসের ১৬ তারিখে কাজ শেষ করার কথা ছিল। কিন্তু মেয়াদের অতিরিক্ত চার মাস পার হলেও কাজ শেষ করেনি ঠিকাদার।

এ ব্যাপারে মেসার্স আনসার উদ্দিন বেগ ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রোপাইটর আনসার উদ্দিন, রাস্তার ওপর সুরকি ও বালু রাখার বিষয়টি অস্বীকার করে বলেন, বৃষ্টির জন্য যথাসময়ে কাজ করা যায়নি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী শাহিনুর ফেরদৌস জানান, ঠিকাদারকে দ্রুত কাজ শেষ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। রাস্তার ওপর যদি সুরকি-বালু থাকে তবে তা সরিয়ে নেওয়া হবে।

 

"