বিড়িতে শুল্ক প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

প্রকাশ : ১৯ জুন ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

বিড়ির ওপর থেকে অতিরিক্ত শুল্ক প্রত্যাহার ও মজুরি বৃদ্ধিসহ ৮ দাবিতে দেশের বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা। গতকাল মঙ্গলবার স্থানিয় শ্রমিক ফেডারেশনের উদ্যোগে এই কর্মসূচী পালন করে তারা। সমাবেশে বক্তারা বিড়ির দাম ১৪ টাকা থেকে কমিয়ে ১০ টাকা করার দাবি করেন। প্রতিনিধিদের পাঠানো খবর :

শেরপুর : শেরপুরে বেলা ১১টায় শহরের নবীনগর বাস টার্মিনাল সংলগ্ন শেরপুর-ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন সংযুক্ত শ্রমিক ফেডারেশন জেলা শাখার সভাপতি তালত মাহমুদ, লুৎফর রহমান ঠান্ডা, শ্রমিক নেত্রী সুমিতা দেবী প্রমুখ।

টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়ক অবরোধ করে টাঙ্গাইলে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এসময় বক্তব্য দেন টাঙ্গাইল বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি জয়নাল মিয়া, সহসভাপতি হেলাল উদ্দিন, সম্পাদক জুলমত আলী, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

বেনাপোল (যশোর) : যশোরের বৃহত্তর শার্শা অঞ্চলের বিড়ি ভোক্তা পক্ষের ব্যানারে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। এসময় বক্তব্য দেন বিড়ি শ্রমিক ফেডারেশনের মহিলা বিষয়ক সম্পাদিকা মায়া খাতুন, শ্রমিক ফেডারেশন সদস্য শান্ত কুমার সাহা, মিজানুর রহমান, হাফিজুল রহমান প্রমুখ।

 

 

"