চৌগাছায় পুকুর নিয়ে দ্বন্দ্বে সিংড়ায় জমি বিরোধে খুন

প্রকাশ : ১৫ জুন ২০১৯, ০০:০০

যশোর ও সিংড়া (নাটোর) প্রতিনিধি

যশোরের চৌগাছা উপজেলা পুকুর ইজারা নিয়ে দ্বন্দ্বে মমিনুর রহমান মমিন (৫০) নামে এক ব্যক্তি খুন হয়েছেন। গতকাল শুক্রবার উপজেলার লস্কারপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মমিন ওই গ্রামের শামসুদ্দিন ওরফে ইসমাইলের ছেলে। ওসি রিফাত খান রাজীব বলেন, গ্রামের একটি পুকুরের মালিক দুই ব্যক্তি। তারা গ্রামে থাকেন না। এদের এক ভাইয়ের কাছ থেকে পুকুর ইজারা নেন ইউনূস ও তার ভাইয়েরা। এরই মধ্যে পুকুরের মালিক আরেক ভাইয়ের কাছ থেকে পুকুরের ইজারা নেন মমিনুর রহমান। এই পুকুরে মমিন খুঁটিপুতে নেট জাল দিচ্ছিলেন। এতে ক্ষিপ্ত হয়ে মমিনকে কুপিয়ে হত্যা করেছে তার আপন খালাতো ভাই ইউনূস আলী, আলম ও মশিয়ার রহমান। তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

চৌগাছা উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান বলেন, নিহত মমিনুর আওয়ামী লীগের কর্মী। হত্যাকারীদের দ্রুত আটক করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এদিকে নাটোরের সিংড়া প্রতিনিধি জানান, সিংড়ায় জমিজমা সংক্রান্ত বিষয়ের জেরে বড় ভাইয়ের তার ছোট সৎ ভাইকে কুপিয়ে হত্যার করেছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার পুটিমারী গ্রামের আব্দুল কাদেরের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত কিশোরের নাম হেদায়েত (১২)। প্রতিবেশীরা জানান, শুক্রবার সকালে হেদায়েত নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় ছিলো। এ সময় তার সৎ বড় ভাই এসাহাক জমিজমা সংক্রান্ত বিষয়ের জের ধরে তাকে এলোপাথাড়ি কুপিয়ে আহত করে পালিয়ে যায়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রামেক হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

"