মুক্তিপণের ৫ দিন পর ছাড়া পেলেন ইবি ছাত্র মামুন

প্রকাশ : ১৪ জুন ২০১৯, ০০:০০

ইবি ও সাতক্ষীরা প্রতিনিধি

মুক্তিপণের বিনিময়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুনকে ফিরে পেয়েছে তার পরিবার। গত শনিবার বাড়িতে ফেরার পথে অপহরণের শিকার হয়ে পাঁচ দিন নিখোঁজ ছিলেন তিনি। গত বুধবার ৫ হাজার টাকা মুক্তিপণ পেয়ে তাকে ছেড়ে দেয় অপহরণকারীরা।

উদ্ধার হওয়া মামুন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের সিদ্দিক মোল্লার ছেলে। তিনি ইবি আল কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্র। মামুনের পরিবার জানায়, মুক্তিপণ পাওয়ার পর গত বুধবার রাত ১০টার দিকে সাতক্ষীরার বিনেরপোতা এলাকার বাইপাস সড়কের পাশে হাত-পা বেঁধে মামুনকে ফেলে যায় অপহরণকারীরা। পরে তারা গিয়ে মামুনকে উদ্ধার করেন।

এর আগে গত শনিবার দুপুরে কুষ্টিয়া থেকে বাড়ি ফেরার পথে যশোর থেকে নিখোঁজ হন ইবি ছাত্র মামুন। গত সোমবার রাত ১২টার দিকে মামুনকে ফেরত পেতে তার পরিবারের কাছে মুঠোফোনে ৪০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এই ঘটনায় মামুনের বাবা ইবি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকা মুক্তিপণ দেন বলে নিশ্চিত করেন তারা বাবা।

উদ্ধার হওয়া মামুন জানান, যশোর পর্যন্ত আসার পর একটি মাইক্রোবাস তাকে সাতক্ষীরায় নামিয়ে দেবে বলে প্রস্তাব দেয়। ভাড়াও বেশি দিতে হবে না বলে জানায়। তখন মামুন মাইক্রোবাসটিতে উঠেন। গাড়িতে আরো তিনজন ছিল। যশোর ঝিকরগাছা পর্যন্ত সচেতন থাকলেও তারপর থেকে তিনি অচেতন হয়ে পড়েন। এরপর চার দিন তাকে একটি ছোট ঘরের মধ্যে আটকে রাখা হয়। ওসি রতন শেখ বলেন, ‘অপহরণের শিকার হওয়ার ওই শিক্ষার্থীর ছাড়া পাওয়ার খবর পেয়েছি।

 

"