কালীগঞ্জ ও সুজানগরে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ

প্রকাশ : ১৪ জুন ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

গাজীপুরের কালীগঞ্জ ও পাবনার সুজানগর উপজেলার গৃহহীনদের মধ্যে বিতরণের লক্ষ্যে ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

কালীগঞ্জ (গাজীপুর) : কালীগঞ্জে আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে মুক্তিযোদ্ধা, দুস্থ ও হতদরিদ্রদের জন্য ৫৩টি ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে এ নির্মাণ কাজের উদ্বোধন করেন ইউএনও শিবলী সাদিক। জানা যায়, প্রতিটি ঘরের দৈর্ঘ্য হবে সাড়ে ১৬ ফুট আর প্রস্থ সাড়ে ১৫ ফুট। বারান্দা ও টয়লেটসহ চৌচালার এই ঘরের নির্মাণ ব্যয় ১ লাখ টাকা। উপজেলার কালীগঞ্জ পৌরসভা, নাগরী, তুমলিয়া, বক্তারপুর, মোক্তারপুর, জামালপুর, জাঙ্গালীয়া ও বাহাদুরসাদী ইউনিয়নের ৫৩ জন মুক্তিযোদ্ধা, দুস্থ, হতদরিদ্রদের মধ্যে এ ঘর বিতরণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জুবের আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আক্তারুজ্জামান, বিআরডিবি কর্মকর্তা তিরান হোসেন, কালীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবদুর রহমান আরমান প্রমুখ।

সুজানগর (পাবনা) : পাবনার সুজানগর উপজেলার গৃহহীনদের জন্য বাসগৃহ নির্মাণ কাজের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন। বৃহস্পতিবার এ উপলক্ষে এক অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রানুয়ারা খাতুন, ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ।

সুজানগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম জানান, এই প্রকল্পের আওতায় উপজেলার মোট ২৬টি গৃহহীন পরিবার বিনামূল্যে নতুন বাসগৃহ পাবেন। প্রতিটি গৃহ নির্মাণ বাবদ ২ লাখ ৫৮ হাজার টাকা করে ব্যয় নির্ধারণ করা রয়েছে।

 

"