গাজীপুর প্রতিনিধি

  ১৪ জুন, ২০১৯

বাউবি’র এসএসসি পরীক্ষায় পাসের হার ৪৮ দশমিক ০১

বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৯ সালের এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এবার বাউবি এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় ৭২ হাজার ৯২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে, এর মধ্যে ২য় বর্ষে ৩৩ হাজার ৫৯৮ জন শিক্ষার্থী। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে ১৬ হাজার ১৩২ জন শিক্ষার্র্থী কৃতকার্য হয়। পাসের হার ৪৮ দশমিক ০১ ভাগ।

চূড়ান্তভাবে উত্তীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য boustudent ID (11 digits without any space, for example 17010810001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে।

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ২ জন ‘এ’+, ১ হাজার ৬৭৯ জন ‘এ’, ৫ হাজার ৪৬ জন ‘এ-’, ৬ হাজার ৬৭ জন ‘বি’, ৩ হাজার ২৮৭ জন ‘সি’ এবং ৫১ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৯ হাজার ১০০ জন ছাত্র অর্থাৎ শতকরা ৪৫ দশমিক ৪০ এবং ৭ হাজার ৩২ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৫১ দশমিক ৮৯ ভাগ। একই সঙ্গে ৩৯ হাজার ৩২৭ জন ১ম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. মহা. শফিকুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close