কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডারের আগুনে ৪টি কক্ষ পুড়ে ছাই

প্রকাশ : ১৪ জুন ২০১৯, ০০:০০

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর পূর্বপাড়া গ্রামে গ্যাস সিলিন্ডারের ফুটো থেকে সৃষ্ট আগুনে চারটি কক্ষ পুড়ে গেছে। গত বুধবার সন্ধ্যায় ওই গ্রামের ফজলুর রহমানের বাড়ির একটি কক্ষে অগ্নিকা-ের এ ঘটনা ঘটে। এ সময় গ্যাস বিস্ফোরণে ওই কক্ষের ভাড়াটিয়া জাহাঙ্গীর আলম (৩৫) আহত হয়েছেন। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস কর্মী ও এলাকাবাসী জানান, ওই কক্ষের ভাড়াটিয়া জাহাঙ্গীর আলম সকালে গ্যাস সিলিন্ডারের গ্যাসে ভাত ও তরকারি রান্না শেষ করেন। এক পর্যায়ে গ্যাস সিলিন্ডারের মাথায় আগুন ধরে যায়। এতে আরো তিনটি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আশপাশের লোকজন এগিয়ে এসে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে কালিয়াকৈর সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ সময় চারটি কক্ষে থাকা সব মালামাল, নগদ টাকা পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত জাহাঙ্গীর আলম আলম জানান, আমি বুঝার আগেই গ্যাস সিলিন্ডার ফুটো হয়ে আগুন ধরে যায়। আমি আমার ছোট মেয়েকে নিয়ে কক্ষ থেকে বের হয়ে যাই। কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কবিরুল ইসলাম জানান, এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। একটি গ্যাস সিলিন্ডারের মাথায় ফুটো থেকে সৃষ্ট গ্যাসের আগুনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

 

"