প্রতিদিনের সংবাদ-এ প্রকাশের পর

নবাবগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় করায় লাখ টাকা জরিমানা

প্রকাশ : ১২ জুন ২০১৯, ০০:০০

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

ঢাকা-বান্দুরা রোডে চলাচলকারী এন.মল্লিক পরিবহনকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। গত সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচএম সালাউদ্দিন মঞ্জু এই জরিমানা করেন। এর আগে ৮ জুন প্রতিদিনের সংবাদে ‘ঢাকা-বান্দুরা রোড ঈদ এলেই অতিরিক্ত ভাড়া আদায়’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে অনুসন্ধানে নামে প্রশাসন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানায়, ঈদকে কেন্দ্র করে ঈদের কয়েকদিন আগে থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছিল এন.মল্লিক পরিবহন। ঈদের ষষ্ঠ দিন সোমবারও এই ভাড়া আদায় করছিল তারা। তাই অভিযান চালিয়ে ভোক্তা অধিকার আইনে এন.মল্লিক পরিবহনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গত বছরও এই অভিযোগ ভ্রাম্যমান আদালতে জরিমানা দিয়েছে এই পরিবহনটি। জরিমানার কথা উল্লেখ করে নবাবগঞ্জ ইউএনও সালাউদ্দিন মঞ্জু বলেন, এরপরও যদি ঐ পরিবহনটি অতিরিক্ত ভাড়া আদায় করে সেক্ষেত্রে ভ্রাম্যমান আদালত চলমান থাকবে।

এদিকে প্রশাসনের অভিযানকে স্বাগত জানিয়েছে সাধারণ যাত্রী বলেন, অভিযানটি আরো আগে করা উচিত ছিল। বাসযাত্রী রুহুল আমিন বলেন, প্রতিবারই ঈদের সময় অতিরিক্ত ভাড়া আদায় করে এন. মল্লিক পরিবহন। আরেক বাসযাত্রী আবুল হাসেম বলেন, ঈদকে কেন্দ্র করে অতিরিক্ত ভাড়া বাবদ তারা কয়েক লাখ টাকা হাতিয়ে নেয়। তাই জরিমানা দিতেও তাদের সমস্যা হয় না। তাদেরকে আরো বেশি জরিমানা করা দরকার ছিল। তাহলে ভবিষ্যতে অতিরিক্ত ভাড়া নিতে সাহস পেত না।

উল্লেখ্য, বান্দুরা থেকে ঢাকার দূরত্ব আনুমানিক ৩৮ কিলোমিটার। এই দূরত্বে জন্য নিয়মিত ভাড়া আদায় করা হয় ৮০ টাকা। কিন্তু ঈদ উপলক্ষে পরিবহন কর্তৃপক্ষ ১০০ থেকে ১২০ টাকা ভাড়া আদায় করে।

 

"