দেবহাটার ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে বাড়ছে দর্শনার্থী

প্রকাশ : ১১ জুন ২০১৯, ০০:০০

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার দর্শনীয় স্থানগুলোর মধ্যে দেবহাটা উপজেলার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে ঈদের দিন থেকে ছুটে আসছেন হাজারো দর্শনার্থী। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই আগমন চলতে থাকে।

দেবহাটার রুপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে রয়েছে বিভিন্ন প্রজাতির গাছ আর সবুজের সমারোহ। সুন্দরবনের আদলে গড়ে ওঠা ম্যানগ্রোভ বনটির কোল ঘেষে বাংলাদেশ ও ভারতকে বিভক্ত করে বয়ে চলা ইছামতি নদী। পাশাপাশি কৃত্রিম সব জীবজন্তু, খেলনা সামগ্রীসহ নয়নাভিম সৌন্দর্য মন্ডিত এ পর্যটন কেন্দ্রটিতে পরিবারের সাথে আনন্দে মেতে উঠছেন শিশুরাও।

কেন্দ্র পরিচালদের সূত্রে জানা যায়, ঈদের তৃতীয়দিন থেকে আবহাওয়ার অবস্থা একটু উন্নতি হওয়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থীদের ভিড়ের পরিমাণ বেড়েছে বহুগুণ।

ঘুরতে আসা মাহমুদুল ইসলাম শাওন জানান, সুন্দরবনে না গিয়েও দেবহাটায় সুন্দরবনের প্রকৃতির ছোঁয়া এখানে উপলব্ধি করা যায়। যার কারণে শুধু উপজেলাবাসী নয় জেলার বিভিন্ন প্রান্ত থেকে এখানে ভিড় করেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। দেবহাটা রুপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রটির ব্যবস্থাপক দিপঙ্কর কুমার জানান, ঈদকে কেন্দ্র করে সব ধরনের দর্শনার্থীদের ব্যাপক সমাগম ঘটেছে। ঈদের দিনসহ পরবর্তীতে বৃষ্টির কারনে দর্শনার্থীর সংখ্য একটু কম থাকলেও আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে পর্যটন কেন্দ্রটি।

 

"