পাটুরিয়া ও আরিচা ঘাট

পরিবহন স্বল্পতায় যাত্রীদের দুর্ভোগ

প্রকাশ : ১০ জুন ২০১৯, ০০:০০

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি

পাটুরিয়া ও আরিচা ঘাটে পরিবহন স্বল্পতায় গতকাল রোববার কর্মস্থলে ফেরা যাত্রীদেরকে দুর্ভোগ পোহাতে হয়েছে। যাত্রীদের উপচে পড়া ভিড়ের কারণে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগও পাওয়া গেছে।

ভুক্তভোগী যাত্রীরা জানান, ঈদের ঢাকা থেকে দুই-তিন গুণ বেশি ভাড়া দিয়ে স্বজনদের সঙ্গে ঈদ করতে হয়েছে। এখন কর্মস্থলে যেতেও নির্ধারিত ভাড়ার চেয়ে দ্বিগুনেরও বেশি ভাড়া গুনতে হচ্ছে তাদের। ভাড়া বেশি দিয়েও কর্মস্থলে ফিরে যেতে পারচ্ছেন না অনেকে। এতে স্বল্প আয়ের মানুষের অধিক সমস্যায় পড়তে হয়েছে।

এ দিকে পদ্মা-যমুনা পার হয়ে পাটুরিয়া ও আরিচা ঘাটে এসে পরিবহন পাচ্ছেন না অনেক যাত্রী। এ সময় যাত্রীদের কাছে থেকে অতিরিক্ত টাকা ভাড়া নেওয়া নিয়ে বাস শ্রমিকদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটছে। যশোর থেকে ঢাকা গামী পাটুরিয়া ঘাটে আসা গার্মেন্টস কর্মী লিমা আক্তার, আমেনা খাতুন, জহির হোসেন জানান, রোববার সকাল ১১টার দিকে পাটুরিয়া ঘাটে আসেন তারা। কিন্তু পরিবহন স্বল্পতার কারণে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অপেক্ষা করে বাড়ি ফিরে যাচ্ছেন। দুই একটি বাস মাঝে মধ্যে আসলেও যাত্রীদের ভিড়ের কারণে তাদের কোলে শিশু সন্তান নিয়ে বাসে চড়তে পারেননি তারা।

পাটুরিয়া শ্রমিক ইউনিয়নের সভাপতি মিলন কাজী জানান, শাখার টাকা ছাড়া বাড়তি টাকা নেওয়া হচ্ছে না। শিবালয় বাস মালিক সমিতির সভাপতি আলাল উদ্দিন বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যায়নি। ওসি মিজানুর রহমান জানান, যাত্রীদের কাছে থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার ব্যাপারে কেউ অভিযোগ করেনি।

 

"