আফজাল হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর)

  ১০ জুন, ২০১৯

পৌর এলাকায় ময়লার ভাগাড় রাস্তায় ওপর ড্রেনের পানি

দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভা

ময়লার ভাগাড়ে পরিণত হচ্ছে দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার রাস্তা-ঘাট। দীর্ঘদিন ড্রেনগুলো পরিস্কার না করায় ড্রেনের ময়লা পানি প্রাহিত হচ্ছে রাস্তা দিয়ে। এলাকাবাসীদের অভিযোগ, মেয়র বারবার ময়লা ও ড্রেন পরিস্কার করার প্রতিশ্রুতি দিলেও এখন পর্যন্ত তা বাস্তায়ন করা হয়নি।

পৌর শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ফুলবাড়ী পৌর বাজারের ডালপট্টি, শহরের নিমতলামোড় শাহ হোটেলে সামনে, পশ্চিম গৌরীপাড়া যাতায়াতের রাস্তা ও পৌর বাজারের ফটব্রিজ রাস্তায় ময়লার স্তুপ জমে আছে। এছাড়া নিমতলা মোড়সহ পৌরশহরের আবাসিক এলাকাগুলোতে দীর্ঘদিন ড্রেন পরিস্কার না করা হয়নি। এতে ড্রেনের ময়লা পানি রাস্তা দিয়ে প্রবাহীত হচ্ছে। এতে অনেক মুসল্লিসহ বয়োজেষ্ঠ্যদের ড্রেনের ময়লা পানি দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে।

পৌর বাজারের ডালপট্টি ব্যবসায়ী বিপুল প্রসাদ, মদন প্রসাদ, দর্জি নিপেন্দ্র নাথ বলেন, ডালপট্টির এই রাস্তাটি ময়লার স্তুপের কারণে দুর্গন্ধে মানুষ যাতায়াত করতে পারে না। এ জন্য ব্যবসার ক্ষতি হচ্ছে। বাজারের ডাল ব্যবসায়ী মদন প্রসাদ বলেন, কয়েক বার মেয়রকে অভিযোগ করা হয়েছে। তিনি ময়লা পরিস্কার করার বারবার আশ^াস দিলেও বাস্তবে কোন ময়লা পরিস্কার করা হয়নি।

নিমতলা মোড় জামে মসজিদের কয়েকজন মুসল্লি অভিযোগ করে বলেন, প্রতিদিন ড্রেনের ময়লা পানি দিয়ে হেঁটে এসে মসজিদে নামাজ আদায় করতে হয়। এ বিষয়ে পৌর মেয়রকে বারবার অনুরোধ করা সত্বেও এখন প্রর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করেনি।

একই অবস্থা পৌরশহরের আবাসীক এলাকার ড্রেনগুলো। পৌর শহরের ৫নং ওয়াড়ের বারঘরিয়া গ্রামের কয়েক জনবাসীন্দা বলেন, ড্রেনের ময়লা পানি রাস্তা দিয়ে প্রবাহিত হচ্ছে, তবুও ড্রেন পরিস্কার করা হচ্ছে না। তারা বলেন, ড্রেনের ময়লা পনি দিয়ে তাদের চলাচল করতে হচ্ছে।

ফুলবাড়ী পৌর মেয়র মুরতুজা সরকার মানিকের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে দু-এক দিনের মধ্যে ড্রেন ও ময়লা পরিস্কার করা বলে আশ^াস দেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close