পাটুরিয়া-দৌলতদিয়া লঞ্চঘাটে যাত্রীর ভিড়

প্রকাশ : ০৯ জুন ২০১৯, ০০:০০

আজিজুল হাকিম, মানিকগঞ্জ

প্রিয়জনদের সঙ্গে ঈদ শেষে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ রাজধানী ঢাকাসহ তাদের কর্মস্থলে ফিরতে শুরু করেছে। গতকাল শনিবার সকাল থেকেই দৌলতদিয়া ও পাটুরিয়া লঞ্চঘাটে কর্মস্থলে ফেরত মানুষের উপচে পড়া চাপ দেখা গেছে। তবে পর্যাপ্ত পরিবহন থাকায় যাত্রীদের কোনো ভোগান্তি হবে না আশা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম বলেন, ঈদের পর প্রথম রোববার সরকারি-বেসরকারি অফিস খোলা হওয়ায় শনিবার সকাল থেকেই এই নৌপথে চাপ বেড়েছে। ফেরি ঘাটের তুলনায় লঞ্চে চাপ বেশি দেখা দিয়েছে। তবে ২০টি ফেরি চলাচল করার ফলে যাত্রী ও যানবাহন পারাপারে কোনো সমস্যা হচ্ছে না। ফেরি ও লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে, পাটুরিয়া লঞ্চঘাট শাখা সুপারভাইজার পান্না লাল নন্দী বলেন, ভোর থেকেই পাটুরিয়া ও দৌলতদিয়া লঞ্চ ঘটে কর্মস্থলে ফেরত মানুষের চাপ বাড়তে থাকে। পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাটে মোট ৩৪টি লঞ্চ চলাচল করছে। যাত্রীদের চাপ বেশি থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২৪টি লঞ্চ চলাচল করছে। আর বাকিগুলো আরিচা-কাজিরহাট নৌরুটে চলাচল করছে। তবে যাত্রীদের বাড়তি চাপ সামাল দিতে লঞ্চঘাট কর্তৃপক্ষ পুরোপুরি প্রস্তুত রয়েছে। কিন্তু বৈরী আবহাওয়ায় লঞ্চ চলাচলে কিছুটা সমস্যা হচ্ছে বলে তিনি জানান।

পুলিশের পক্ষ থেকে গোলড়া হাইওয়ে থানার ওসি লুৎফর রহমান জানান, ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জের ৩৬ কিলোমিটার অংশে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। পাটুরিয়া ও আরিচা লঞ্চঘাটে কর্মমুখী মানুষের বাড়তি চাপ আছে। তবে তাদের যাতায়াতের জন্য পর্যাপ্ত যাত্রীবাহী পরিবহন রয়েছে।

 

"