মহম্মদপুর-এলাংখালী ঘাট সড়ক

একমাত্র সড়কে বিকল যানবাহন, ঘটে দুর্ঘটনা

প্রকাশ : ০৮ জুন ২০১৯, ০০:০০

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

দীর্ঘদিন সংস্কার না হওয়ায় মাগুরার মহম্মদপুর-এলাংখালী ঘাট সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিভিন্ন স্থানে গর্ত আর খানাখন্দে সড়কটি পরিণত হয়েছে মরণফাঁদে। পাকা সড়ক পরিণত হয়েছে কাদা মাটির সড়কে। প্রায় প্রতিদিনই এ সড়কে বিকল হচ্ছে যানবাহন। ঘটছে দুর্ঘটনা।

এ উপজেলায় দক্ষিণ-পশ্চিমঞ্চলের একমাত্র যোগাযোগের মাধ্যম শেখ হাসিনা সেতু চালু হওয়ায় প্রতিদিনই এ সড়ক দিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন বাস পণ্যবাহি ট্রাকসহ ভারী যানবাহন ও এ্যাম্বুলেন্স চলাচল করে। এলাকাবাসী মাটি দিয়ে গর্ত ভরাট করলেও দু-একটি ভারী যানবাহনের যাওয়া আসায় তা আবার গর্তে পরিণত হয়। দুর্ভোগে নাকাল হলেও এ নিয়ে কারো মাথাব্যথা নেই বলে অভিযোগ এলাকাবাসীর।

বিকল হওয়া এক ট্রাকচালক আরিফুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি জানান, ফরিদপুর থেকে মাগুরা যেতে মহম্মদপুরের ব্রিজ হয়ে এ সড়ক দিয়ে অল্প সময়ের মধ্যে যাওয়া যায়। দ্রুত পৌঁছানোর জন্য এ রাস্তা দিয়ে যাওয়ার সময় ট্রাকটি বিকল হয়ে পড়ে। ট্রাকটি ভালো করতে সারাদিন লেগে যায়। এতে মালামাল পৌঁছাতে তার পুরো দিন লেগে যায়।

সড়কটি নিয়ে ক্ষুব্ধ কয়েকজন উপজেলাবাসী জানান, সড়কটি দিয়ে স্বাভাবিক চলাচলই দায় হয়ে পড়েছে। তবে বেশি সমস্যায় পড়তে রোগী পরিবহনের ক্ষেত্রে। উপজেলা থেকে ফরিদপুরসহ ঢাকা হাসপাতালে নিতে গেলে বিড়ম্বনায় পড়তে হয়। তাছাড়া ঘুরে অন্য রাস্তা দিয়ে নিতে গেলে সময় একটু বেশি লেগে যায়।

উপজেলার বাসিন্দা বদিউজ্জামান বলেন, এ সড়কের গর্তে মাটি দিয়ে ভরাট করেও কোনো লাভ হয়নি। সড়কটির অবস্থা প্রকৃতই বেহাল। এতে দুর্ঘটনাসহ প্রায়ই যানবাহন বিকল হয়ে যাচ্ছে। এ নিয়ে বিড়ম্বনার শেষ নেই।

 

"