সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

  ২৭ মে, ২০১৯

সখীপুরে গ্রামবাসীর উদ্যোগে দুই হাজার ফুট রাস্তা নির্মাণ

টাঙ্গাইলের সখীপুরে ‘গ্রাম হবে শহর’ সেøাগানে গ্রামবাসীর উদ্যোগে দুই হাজার ফুট কাঁচা রাস্তায় ইট সলিং এর কাজ শুরু হয়েছে। গত শুক্রবার সকাল থেকে উপজেলার গজারিয়া ইউনিয়নের কালিয়ানপাড়া তিরোজাচালা গ্রামবাসীর উদ্যোগে রাস্তার ইট সলিং এবং বিভিন্ন স্থানে নলকূপ স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়। এতে ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের আম বাগান প্রজেক্ট হতে তিরোজাচালা জামে মসজিদ পর্যন্ত প্রায় ২ হাজার ফুট রাস্তা ইট সলিং কার্যক্রম শুরু করা হয়।

গ্রামবাসীর দাবি জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি দীর্ঘদিনেও জনপ্রতিনিধিরা পাকা করণের কোন উদ্যোগ না নেওয়ায় ‘গ্রাম হবে শহর’ শ্লোগানে গ্রামবাসীদের নিজস্ব অর্থায়নে এ কাজ শুরু করেন তারা। এছাড়াও প্রবাসী সবুর মিয়া ও মোসলেম উদ্দিনের সহযোগিতায় ওই গ্রামের প্রতিটি গুরুত্বপূর্ণ জায়গায় নলকূপ স্থাপন করে বিশুদ্ধ পানি সমস্যা সমাধানের জন্য কাজ শুরু করেছেন তারা।

এ বিষয়ে ওই গ্রামের মো. লিটন আহমেদ বলেন, রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ন হওয়ায় প্রতি বছর বর্ষার মৌসুমে সব ধরণের আমদানি, রপ্তানিসহ স্কুল-কলেজের শিক্ষার্থী ও জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগে পড়তে হয়। চলতি বর্ষায় এলাকাবাসীর দুর্ভোগ লাঘবের জন্যই আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি।

এ বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানের আ. মান্নান মিঞা বলেন, এলাকার লোকজন রাস্তাটি নিজ উদ্যোগে করার প্রস্তাব করায় আমি অনুমতি দিয়ে ব্যক্তিগত ভাবে সহযোগীতা করছি। এভাবে যদি প্রতিটি এলাকার মানুষ শুধু সরকারের বরাদ্দের উপর নির্ভর না করে নিজেরা নিজ এলাকায় কিছু কিছু কাজ করেন তাহলেই কেবল সরকারের ঘোষিত ‘গ্রাম হবে শহর’ শ্লোগানটির সার্থক ও বাস্তবায়ন সম্ভব হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close