লালমনিরহাট প্রতিনিধি

  ২৭ মে, ২০১৯

ভবন নির্মাণ বন্ধ করে দিলেন শিক্ষার্থীরা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় কলেজ ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছে শিক্ষার্থীরা। উপজেলা যুবলীগ নেতার ঠিকাদারিতে নির্মাণাধিন বাউরা পূনম চাঁদ ভুতোরিয়া কলেজের ৪র্থ তলা ভবনের কাজে অভিযোগ পাওয়া যায়। এর প্রতিবাদে গতকাল রোববার সকাল ১১টার দিকে মানববন্ধন শেষে নির্মাণ কাজ বন্ধ করে দেন তারা।

উপজেলা শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের আওতায় বাউরা পূনম চাঁদ ভুতোরিয়া কলেজে ৪র্থ তলা একটি ভবন নির্মাণ হচ্ছে। নিয়ম অনুযায়ি ভবনটি নির্মাণের দায়িত্ব পায় মোসার্স বেলাল কনস্ট্রাকশন নামে একটি ঠিকদারী প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানে কাছ থেকে কাজটি ক্রয় করেন উপজেলা যুবলীগ সভাপতি রাশেদুল ইসলাম সুইট। তবে কাজে অনিয়মের অভিযোগ মিথ্যাচার দাবী করে উপজেলা যুবলীগ সভাপতি রাশেদুল ইসলাম সুইট ডেইলি বাংলাদেশকে বলেন, নিয়ম মেনেই কাজ হচ্ছে। কাজটি শুরু থেকে অহেতুক বাধা দিয়ে আসছে কলেজের লোকজন।

কলেজের অধ্যক্ষ মোস্তফিজার রহমান বসুনিয়াসহ একাধিক শিক্ষক ও শিক্ষার্থীদের অভিযোগ, কাজটি শুরু থেকে অনিয়ম হচ্ছে। নি¤œমানে ইট, বালু, সিমেন্ট, রড় ব্যবহার করা হচ্ছে। এ বিষয়ে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন দপ্তরে অভিযোগ করলেও কাজে অনিয়ম বন্ধ হয়নি। এ অভিযোগে রোববার সকাল ১১টার দিকে এলাকায় মানববন্ধন শেষে নির্মাণ কাজ বন্ধ করে দেয় শিক্ষার্থীরা। কুড়িগ্রাম শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম প্রতিদিনের সংবাদকে বলেন, অনিয়মের অভিযোগে শিক্ষার্থীরা কাজটি বন্ধ করে দিয়েছে বলে শুনেছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close