৩ ইউপির উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রকাশ : ২৭ মে ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ৪নং রাধানগর ইউনিয়ন পরিষদ, খুলনার পাইকগাছার গদাইপুর ইউনিয়ন ও কুমিল্লার নাঙ্গলকোটের মৌকরা ইউনিয়নের ২০১৯-২০ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গত শনিবার ও গতকাল রোববার এসব বাজেট ঘোষণা করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

আটোয়ারী (পঞ্চগড়) : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ৪নং রাধানগর ইউনিয়ন পরিষদের আগামী ২০১৯-২০১০ অর্থ বছরের উম্মুক্ত বাজেট আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। আগামী অর্থ বছরে পরিষদ পরিচালনায় সম্ভাব্য আয় ধরা হয়েছে ১ কোটি ৬২ লক্ষ ৯ হাজার ৪শত ৫৩ টাকা। আর ব্যয় ধরা হয়েছে সমপরিমান অর্থ। তবে শিক্ষা ,স্বাস্থ্য , কৃষি ও সেচ ব্যবস্থাসহ আর্থ সামাজিক অবকাঠামো উন্নয়নে সবচেয়ে বেশি ব্যয় ধরা হয়েছে। গতকাল রোববার বিকেলে ইউনিয়ন পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে রাধানগর ইউনিয়ন পরিষদ পরিচালনায় এ বাজেট ঘোষণা করা হয়। আয়োজিত উম্মুক্ত বাজেট অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান মো. আবু জাহেদ সভাপতিত্ব করেন। ২০১৯ - ২০২০ অর্থ বছরের বাজেট পাঠ করে শুনান ইউপি সচিব মখলেছুর রহমান। ইউপি উম্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে জনপ্রতিনিধি, শিক্ষক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ইউপি চেয়ারম্যান মো. আবু জাহেদ বলেন, রাজস্ব ও উন্নয়ন খাতের সমন্বয়ে এ বাজেট বাস্তবায়ন করা হবে।

পাইকগাছা (খুলনা) : খুলনার পাইকগাছার গদাইপুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমানের সভাপতিত্বে বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য আজিজুর রহমান, আবু হাসান, জগন্নাথ দেবনাথ, গাজী এমএ সাত্তার, শহিদুল ইসলাম, জবেদ আলী গাজী, আব্দুল হাকিম, সুফিয়া খন্দকার, রোজিনা খাতুন, মনিরা খাতুন প্রমুখ। অনুষ্ঠানে ২০১৯-২০ অর্থ বছরে গদাইপুর ইউনিয়ন পরিষদের ১ কোটি ১৪ লাখ ৭২ হাজার ১৪১ টাকার বাজেট ঘোষণা করা হয়।

নাঙ্গলকোট (কুমিল্লা) : কুমিল্লার নাঙ্গলকোটের মৌকরা ইউনিয়নের ২০১৯-২০ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠান রোববার ইউপি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বাজেটে আয় ধরা হয়েছে ১ কোটি ৬০ লাখ ২৭ হাজার ৩৬৮ টাকা। ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬০ লাখ ৫৭ হাজার ২৬৮ টাকা। উদ্বৃত্ত ২৯ হাজার ৯০০ টাকা। বাজেট ঘোষণা করেন ইউপি সচিব রাশেদুল হাছান মজুমদার।

মৌকরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু তাহেরের সভাপতিত্বে বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌকরা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক এম এ মতিন, সাংবাদিক সাইফুল ইসলাম, রেজাউল করিম রাজু, ইউপি সদস্য জামাল উদ্দিন, হারুনুর রশিদ, ওমর ফারুক, হাবিবুর রহমান, লোকমান হায়দার, মীর হোসেন, সংরক্ষিত ইউপি সদস্য ফেরদৌসী বেগম, তাসলিমা আক্তার, আওয়ামী লীগ নেতা ওমর ফারুক, যুবলীগ নেতা সোহাগ প্রমুখ।

 

"