কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

  ২৫ মে, ২০১৯

কেন্দুয়া-মদন সড়ক বেহাল ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

নেত্রকোনা কেন্দুয়া-মদন সড়কটি বেহাল হয়ে পড়েছে। এত কেন্দুয়া ও মদন উপজেলার কয়েক হাজার মানুষকে প্রতিদিন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কার না করায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে জীবনের ঝুঁকি নিয়েই এ সড়ক দিয়ে প্রতিদিন দুই উপজেলার নারী-পুরুষ, শিশু, রোগী, শিক্ষক ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার কয়েক হাজার মানুষ বাস, সিএনজি, অটোরিকশা, মোটরসাইকেলসহ নানা যানবাহনে যাতায়াত করে থাকেন। কেন্দুয়া থেকে মদন উপজেলায় যাতায়াতের একমাত্র সড়ক হওয়ায় যানবাহানের চাপ অনেক বেশি। ফলে ৬ কিলোমিটার সড়কের প্রায় জায়গাতেই কার্পেটিং, পাথর, ইটের শুরকী উঠে গিয়ে ছোট বড় বহু খানাখন্দ তৈরি হয়েছে। সামান্য বৃষ্টিতেই পানি জমে এসব খানাখন্দ মরণ ফাঁদে পরিনত হয়।

গতকাল শুক্রবার বিকালে সরজমিনের গেলে গোগ বাজার এলাকার ধান ব্যবসায়ী হাবিবুর রহমান, সার ডিলার জাহাঙ্গীর আলম, পথচারী বিল্লাল মিয়া জানান, কেন্দুয়া-মদন সড়কের গোগ বাজার থেকে খাঞ্জাখাল (মদন সিমানা) পর্যন্ত রাস্তা বড় বড় গর্তে প্রতিদিনই দু-চারটি গাড়ি কাত হয়ে আটকে পড়ে। এলাকার মানুষজনকে ধাক্কা দিয়ে গাড়ি উঠিয়ে দিতে হয়।

তারা আরো বলেন, আসন্ন ঈদুল ফিতরে এ রাস্তা দিয়ে দুই উপজেলার কয়েক হাজার মানুষ ঢাকা-চট্টগ্রাম-সিলেটসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে বাড়িতে ফিরবে। রাস্তাটি দ্রুত সংস্কার করা না হলে জনদুর্ভোগ চরমে উঠবে।

এ বিষয়ে কেন্দুয়া উপজেলা প্রকৌশলী আল আমিন সরকার মুঠোফোনে বলেন, কেন্দুয়া-মদন সড়কটির যেসব স্থানে খানাখন্দ হয়েছে তা সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। রাস্তাটি পুনঃনির্মাণের জন্য উর্ধ্বতন মহলে আবেদন করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close