হবিগঞ্জে পাহাড়ি ঢলে ৫ গ্রাম প্লাবিত

প্রকাশ : ২৫ মে ২০১৯, ০০:০০

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের বাহুবলে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে বাঁধ ভেঙে পাঁচটি গ্রাম প্লাবিত হয়েছে। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছেন ওইসব এলাকার বাসিন্দারা। এছাড়াও সবজিসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, গত বৃহস্পতিবার মধ্য রাত থেকে গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত হবিগঞ্জে টানা বর্ষণ হয়। একদিকে বর্ষণ অন্যদিকে পাহাড় থেকে নেমে আসা পানির কারণে বাহুবল উপজেলার দ্বীগাম্বর ছড়া ও মাধবীছড়ার বাঁধ ভেঙে যায়। আর এতে পার্শ্ববর্তী গ্রামগুলোতে পানি ঢুকতে থাকে। এক পর্যায়ে হিলালপুর, হাজীবাদাম, লামাপুটিজুরী, ডুবাঐ বাজার, আব্দুনারায়নসহ আরো কয়েকটি গ্রাম প্লাবিত হয়ে হাজার হাজার মানুষ পানিবন্ধি হয়ে পড়েন।

স্থানীয় ওয়ার্ড মেম্বার রুবেল আহমেদ জানান, ছড়া থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় সহজে ছড়ার বাঁধ ভেঙে গেছে। আর এর জন্যই আজ হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এ সময় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার জোর দাবি জানান তিনি।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন জানান, তিনি খবর পেয়ে ঘটনাস্থলে গেছেন এবং ক্ষতিগ্রস্থ গ্রামগুলো পরিদর্শন করছেন। এছাড়াও পরবর্তীতে উপজেলা প্রশাসন থেকে বরাদ্ধকৃত টাকা ক্ষতিগ্রস্থদের মধ্যে বিতরণ করবেন বলে জানান।

বাহুবল ইউএনও জসীম উদ্দিন জানান, আমি এখন একটি পরীক্ষা কেন্দ্রে আছি। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে শুনেছি। ক্ষতিগ্রস্থদের দ্রুত তালিকা করে সহায়তা প্রদান করা হবে। এছাড়াও অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

 

"