বগুড়ায় বিএনপি কার্যালয় দখল নিয়ে মুখোমুখি দুই গ্রুপ

প্রকাশ : ২৩ মে ২০১৯, ০০:০০

বগুড়া প্রতিনিধি

বগুড়ায় বিএনপি কার্যালয়ে প্রবেশ করা নিয়ে বহিষ্কৃত, পদবঞ্চিত এবং নবগঠিত আহ্বায়ক কমিটির নেতাকর্মীদের মধ্যে বাগবিত-া এবং ধক্কাধাক্কির ঘটনা ঘটেছে। ঘটনার সময় পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে বিএনপির দুই গ্রুপই কার্যালয় দখল নিতে মুখোমুখি অবস্থান নিয়ে আছে। গতকাল বুধবার বিকেল ৩টায় বগুড়া জেলা শহরের নবাববাড়ি সড়কের জেলা বিএনপি কার্যালয়ে এ ঘটনা ঘটে।

গতকাল বিকেলে কার্যালয়ে প্রবেশ করতে যায় নবগঠিত আহ্বায়ক কমিটির নেতাকর্মীরা। এ খবর পেয়ে বহিষ্কৃত ও পদবঞ্চিত নেতাকর্মীরা জেলা কার্যালয়ে ছুটে গিয়ে বাধা দেয়। পথমে বাগবিতন্ডা এবং পরে বাধা দিলে এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

নেতৃবৃন্দ সূত্রে জানা যায়, সম্প্রতি কেন্দ্রীয় কমিটির নির্দেশে গোলাম মোহাম্মদ সিরাজকে আহবায়ক করে ৩১ সদস্যরা বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করে। এই ঘোষণার পর থেকে পদ বঞ্চিতরা আহবায়ক কমিটির বিরোধীতা করে জেলা কার্যালয়ে তালা দেওয়া, অগ্নিসংযোগ ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এক পক্ষ তালা দেয় অপর পক্ষ তালা খোলে। এনিয়ে পদবঞ্চিতরা আন্দোলন করে আসছে।

এর মধ্যেই বুধবার ২২ মে বিকালে দলীয় কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন করে জেলা জাসাসের সেক্রেটারি দেলোয়ার হোসেন পশারী হিরু। এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা পরিমল চন্দ্র দাস, শাহ মেহেদী হাসান হিমু, তৌহিদুল ইসলাম বিটু, শাহাবুল আলম পিপলু, ফারুকুল ইসলাম ফারুক, মাসুদ রানা মাসুদ, মাহবুব হাসান লেমন, আবু জাফর জেমস প্রমুখ।

সংবাদ সম্মেলন তারা বলেন, গোলাম মোহাম্মদ সিরাজের আহবায়ক কমিটি সঠিক নয়। তারা দলীয় চেয়ারম্যান তারেক রহমানকে ভুল বুঝিয়ে এই কমিটি করেন। এই আহবায়ক কমিটি বাতিল করে নতুন করে কমিটি গঠন করার দাবী জানায় তারা।

 

"