নীলফামারী প্রতিনিধি

  ২০ মে, ২০১৯

নীলফামারীতে কৃষকের বাড়ি গিয়ে ধান কিনলেন ডিসি

কৃষকের বাড়িতে গিয়ে ধান কিনলেন নীলফামারী জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন। গতকাল রোববার বিকেলে জেলা সদরের টুপামারী ইউনিয়নের কিসামত দোগাছি এলাকার নারী কৃষক রুবি বেগমের বাড়িতে গিয়ে এক মেট্রিক টন ধান কিনেন তিনি। এ সময় ধানের মূল্য চেকের মাধ্যমে পরিশোধ করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন বলেন, সরকার কৃষকের স্বার্থ রক্ষায় বদ্ধ পরিকর। পুরুষদের পাশাপাশি নারীরাও ধান আবাদ করেছেন। তাদের আমরা মূল্যায়ন করতে চাই। প্রান্তিক নারী এসব কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে। তিনি আরো জানান, শুধু খাদ্য গুদাম নয় জেলার বড় বড় হাটে বাজারে কেন্দ্র করে ধান চাল সংগ্রহ করা হবে।

কৃষক রুবি বেগম জানান, আমরা কৃষক পরিবার। পরিবারের সবাই ধান আবাদ করে থাকি। স্বামীও এ কাজে জড়িত। এর আগে কখোনো বাড়িতে ধান কিনতে আসে নি কেউ, এবারই প্রথম। ঝুট ঝামেলা ছাড়াই ধান দিতে পেরে আমি খুব খুশি।

পরে সেখান থেকে জেলা খাদ্য গুদামে চলতি বোরো মৌসুমের ধান চাল সংগ্রহ অভিযান উদ্বোধন জেলা প্রশাসক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি। বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জেলা উপ-পরিচালক আবুল কাশেম আযাদ, জেলা চাল কল মালিক সমিতির সম্পাদক আজিজুল ইসলাম।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি জানান, জেলায় বোরো মৌসুমে ৬১৬ মেট্রিক টন আতপ চাল, ১৭ হাজার ৯৫৯ মেট্রিক টন সিদ্ধ চাল এবং ২৬১২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close