সুজানগরে টিসিবি পণ্য পাচ্ছেন না ভোক্তারা

প্রকাশ : ১৫ মে ২০১৯, ০০:০০

সুজানগর (পাবনা) প্রতিনিধি

পাবনার সুজানগর উপজেলার নির্ধারিত টিসিবি’র ডিলাররা সরকারের বরাদ্ধ দেওয়া মালামাল উত্তোলন করলেও স্থানীয় বেশিরভাগ মানুষই জানেন না পণ্য বিক্রির খবর। আর এতে করে ন্যায্যমূল্যে পণ্য কেনা থেকে বঞ্চিত হচ্ছেন সুজানগরের সাধারণ মানুষ।

রমজানের আগেই উপজেলার সাতবাড়ীয়া বাজারের বকুল ট্রেডার্স ও নাজিরগঞ্জ বাজারের সাহা ট্রেডার্স এর নামে দুইজন ডিলারই টিসিবি পণ্য উত্তোলন করেন। সারাদেশে রমজান উপলক্ষে নায্যমূল্যে টিসিবির ৫টি পণ্য ডিলারদের মাধ্যমে বিক্রি শুরু হলেও সুজানগরে তার বিপরীত অবস্থা বিরাজ করছে। সোমবার উক্ত দুই ডিলারের দোকানে গেলে তাদের দুইজনের দোকানই বন্ধ পাওয়া যায়।

সুজানগরের স্থানীয় মানুষেরা অভিযোগ করে বলেন, প্রচার প্রচারণা না থাকায় এবং দোকানের সামনে লিখিত কোন ব্যানার না থাকায় সাধারণ মানুষ জানেই না যে এখানে নায্যমূল্যে পণ্য বিক্রি চলছে। এছাড়া এই পণ্য যাদের পাওয়ার কথা তারা পাচ্ছেনা। কিন্তু সামর্থবানরা পাচ্ছেন কম দামের পণ্য। সুজানগর উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলায় ২জন ডিলার রয়েছেন। এর মধ্যে তারা বরাদ্ধের পণ্য উত্তোলন করেছেন, তবে বিতরণ কার্যক্রম শুরু করেছেন কিনা সে বিষয়ে এখন পর্যন্ত কিছু জানানো হয়নি। উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন জানান, সুজানগরে যে টিসিবি’র পণ্য বিক্রি হয় সে বিষয়টি তাকেও জানায়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ইউএনও সুজিৎ দেবনাথ বলেন, মনিটরিং ব্যবস্থা জোরদার করে সরকারের দেওয়া এই পণ্য যেন সাধারণ মানুষ পায় সে ব্যাপারে উদ্যোগ নেওয়া হচ্ছে।

 

 

"